Timesofbangla.com
প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, যা বলল তথ্যমন্ত্রী
Sunday, 19 Jan 2020 16:06 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

ঢাকা : নাইমুল আবরার হত্যা মামলার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোন সস্পর্ক নেই বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নাইমুল আবরার হত্যা মামলা গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জন্য মামলা হয়নি, ফৌজদারি অপরাধের কারণে হয়েছে এবং আদালত সেখানে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। রোববার (১৯ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আদালত স্বাধীন। কোথায় গ্রেফতারি পরোয়ানা জারি করবে আর কোথায় করবে না, সেটা আদালতের এখতিয়ারের বিষয়। তবে এটির সাথে কোনভাবেই গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই। প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

তাদের বিবৃতি বেশি গুরুত্বপূর্ণ নয় বলেও মন্তব্য করেন মন্ত্রী। হাছান মাহমুদ বলেন, যে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য বিবৃতি দিয়েছিল তারা ফিলিস্তানে নির্বিচারে মানুষ মারা হয় সেটির বিরুদ্ধে কিন্তু বিবৃতি দেয় না। সুতরাং অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিবৃতি খুব বেশি গুরুত্বপূর্ণ নয়।