Timesofbangla.com
করোনা আক্রান্ত সন্দেহে খুবি’র ছাত্র হাসপাতালে
Tuesday, 10 Mar 2020 08:44 am
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

খুলনা : করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক নেপালি ছাত্রকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার ওই ছাত্রকে হাসপাতালটির নবনির্মিত করোনাভাইরাস ইউনিটে রাখা হয়েছে। সাধারণ লক্ষণ দেখে করোনায় আক্রান্ত হয়েছে বলে সন্দেহ করছেন চিকিৎসকরা।

খুলনার বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার জাহাঙ্গীর হোসেন জানান, ছুটিতে নিজের দেশ নেপালে গিয়েছিলেন ওই ছাত্র। গত শনিবার তিনি দিনাজপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। বিশ্ববিদ্যালয়ে এসে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে নিজের আসনে ওঠেন। কিন্তু এ সময় তার জ্বর ও কাশি থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজ উদ্যোগে ওই ছাত্রকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য খুমেক হাসপাতালে নিয়ে যায়।

এদিকে ওই ছাত্র হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন শিক্ষার্থীরা।

খুমেকের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে আনা হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষার পর এ বিষয়ে সঠিক তথ্য জানানো সম্ভব হবে। জ্বর ও কাশি থাকার কারণে সতর্কতা হিসেবে তাকে করোনা ইউনিটে চিকিৎসাধীন রাখা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার প্রথমবারের মতো বাংলাদেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদিন বিকেলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত হয়েছেন। এদের মধ্যে দুজন পুরুষ, অপরজন নারী। কোভিড-১৯ আক্রান্ত এই তিন ব্যক্তির মধ্যে দুজন ইতালি থেকে দেশে ফিরেছেন।