Timesofbangla.com
দেশে নতুনভাবে করোনাক্রান্ত না হলেও বেড়েছে মৃত্যের সংখ্যা
Wednesday, 25 Mar 2020 14:00 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

ঢাকা : বিশ্বব্যপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে আক্রান্ত রোগীর বৃদ্ধি পায়নি। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা আগের মতই ৩৯ জনে। এছাড়া একজন মারা যাওয়ায় মোট মৃত্যের সংখ্যা হল ৫। আজ বুধবার (২৫ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে প্রেস কনফারেন্সের মাধ্যমে এ তথ্য জানান।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো। বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি। অপরদিকে আক্রান্ত ৩৯ জনের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭ জন।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। মহামারি করোনাভাইরাসে বুধবার (২৫ মার্চ) সকাল পর্যন্ত একদিনে ২ হাজার ৩৬৮ জনের প্রাণহানি ঘটেছে। ফলে বিশ্বজুড়ে ১৮ হাজার ৮৯১ জনের প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন। এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।