বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯, ১২:০৮:২৪

তরুণীর পেটে মিলল দুই কেজি সোনা, ৬০টি পয়সা

তরুণীর পেটে মিলল দুই কেজি সোনা, ৬০টি পয়সা

পেটের মধ্যে সোনা, তাও আবার পুরো দুই কেজি! অবাক হচ্ছেন? একটু অন্যরকম লাগলেও এমনটাই ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমে। যেখানে এক নারীর অস্ত্রোপচার করে তার পেট থেকে দুই কেজি শোনার পাশাপাশি ৬০টি পয়সা উদ্ধার করেছে চিকিৎসকরা। ওই তরুণী গত সপ্তাহে পেটে ব্যথা আর বমির সমস্যা নিয়ে রামপুরহাটের মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসকরা এক্স-রে করে বুঝতে পারেন, তার পেটে ধাতব পদার্থ রয়েছে। এরপর বুধবার সেই অপারেশন হয়।

ওই তরুণীর পরিবার জানিয়েছে সে কিছুটা মানসিক ভারসাম্যহীন। খিদে পেলেই গয়না বা হাতের কাছে যা পেত – তাই খেয়ে নিত। আর তাই সোনা ও পয়সা গুলোও খেয়ে ফেলেছিলেন ওই তরুণী।

রুনি খাতুন নামের ওই রোগীর অপারেশন করা ডাক্তার সিদ্ধার্থ বিশ্বাস জানান, প্রায় এক সপ্তাহ আগে মেয়েটি হাসপাতালে এসেছিল। তার পেটে ব্যথা আর বমি হচ্ছিল। আমরা এক্স-রে করাই। সেখানেই ধরা পড়ে যে পাকস্থলীতে ধাতব পদার্থ আটকে রয়েছে। তখন অপারেশন করার সিদ্ধান্ত নিই আমরা। গতকাল এক ঘন্টারও বেশী সময় ধরে অপারেশন করেছি আমরা ৫ জন ডাক্তার। তারপরেই ওই সোনার গয়না আর পয়সা পাওয়া গেছে।

শুধু যে গয়না বা পয়সাই খেয়ে ফেলতেন ওই তরুণী, তা নয়।

অপারেশনের শেষে পাকস্থলী থেকে বার করা জিনিষের যে তালিকা তৈরি করেছে হাসপাতাল, তার মধ্যে রয়েছে ৬৯টি গলার হার, ৮০টি কানের দুল, ১৯টি আংটি, ৪৩টি পায়ের নূপুর, ১১টি নাকছাবি, ৪টি মার্বেল গুলি আর ৪টি চাবি একটি ঘড়ি

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?