বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ নভেম্বর, ২০১৭, ০৩:০৯:৪৭

‘আ’লীগ ছাড়া নির্বাচন করলে কী পরিস্থিতি হবে সবই জানেন ইনু’

‘আ’লীগ ছাড়া নির্বাচন করলে কী পরিস্থিতি হবে সবই জানেন ইনু’

ঢাকা : আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করলে কী পরিস্থিতি হবে সবই জানেন হাসানুল হক ইনু। তিনি (হাসানুল হক ইনু) এর আগেও আওয়ামী লীগ ছাড়া যে নির্বাচন করেছেন তখন কী পরিস্থিতি শিকার হয়েছিলেন তা ইনু ভুলে যাননি।

 

উল্লেখ্য, বুধবার (৮ নভেম্বর) বিকেলে কুষ্টিয়ার মিরপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় ফুটবল মাঠে জাসদের এক জনসভায় জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলে‌ছেন, আপনারা ৮০ পয়সা থাকতে পারেন। আপনি এক টাকার মালিক না। যতক্ষণ একটাকা হবে না ততক্ষণ ক্ষমতা পাবেন না। আপনি ৮০ পয়সা আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে তবেই এক টাকা হবে।

 

তথ্যমন্ত্রী বলেন, আমরা যদি না থাকি তাহল ৮০ পয়সা নিয়ে রাস্তায় ফ্যা ফ্যা কর ঘুরবেন। এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখ‌বেন না। সুতরাং ঐক্য করছি জাতির জন্য, দেশের জন্য, মানুষের জন্য। সবই ঐক্যের ফসল হিসাবে আজ শেখ হাসিনা প্রধানমন্ত্রী।

 

তথ্যমন্ত্রীর ওই বক্তব্যের বিষয়ে বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত শেখ মজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ওয়ার্ল্ডস ডকুমেন্টারী হেরিটেজের স্বীকৃতি পাওয়া উপলক্ষে অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। বলেন ওবায়দুল কাদের।

 

ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের সম্বনয়ক মোহাম্মদ নাসিমের কাছে ইনুর বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগ থেকে জানতে চাওয়া হবে।

 

তিনি আরও বলেন, ১৪ দল আমাদেরই একটি অঙ্গ সংগঠন। দলের নেতাকর্মীদের মাধ্যমে সব ঠিক হয়ে যাবে। তার বক্তব্যে কারণ কী তা জানা গেলে সব ঠিক হয়ে যাবে। অনেক সময় তিনি আত্মতৃপ্তির জন্য ডেকু তোলেন। পরে আবার ঠিক হয়ে যায়।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?