সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১০ মার্চ, ২০১৮, ০৭:৩১:০২

নির্বাচনের আগে ঢাকা সফরে আসছেন মোদি: ভারতীয় পত্রিকা

নির্বাচনের আগে ঢাকা সফরে আসছেন মোদি: ভারতীয় পত্রিকা

নিউজ ডেস্ক: নির্বাচনের আগে, অচিরেই ঘনিষ্ঠ প্রতিবেশী বাংলাদেশ ও ভুটান সফরে আসার পরিকল্পনা করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। এ দুটি দেশই এ বছর জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। এ সময়ে ঢাকা ও থিম্পুর প্রতি ভারত সরকারের সমর্থন প্রদর্শনের উদ্দেশ্যে আগামী কয়েক মাসের মধ্যে আসছেন মোদি। এ খবর দিয়েছে ভারতের অনলাইন দ্য ইকোনমিক টাইমস।
এতে বলা হয়েছে, নির্বাচনী বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য দিল্লির সঙ্গে তিস্তা নদীর পানি বন্টন চুক্তির প্রতীক্ষায় রয়েছে ঢাকা। হিমালয়ের পাদদেশের দেশ ভুটানে চীন যখন সড়কপথে অগ্রসর হচ্ছে তখন বছরের প্রথম অর্ধাংশে ওই সফরে আসার কথা নরেন্দ্র মোদির।
সেখানে ভারত সমর্থিত একটি নতুন পাওয়ার প্রজেক্ট পরিকল্পনাধীন রয়েছে। এই সফরে বাংলাদেশে ভারতের বি আরআই প্রজেক্ট বাস্তবায়নের লক্ষ্য থাকবে। কবে, কোন তারিখে মোদি আসছেন তা এখনও নিশ্চিত নয়। তবে তিনি যে আসছেন এটা চূড়ান্ত হয়েছে। এ প্রক্রিয়ার সঙ্গে নিবিড়ভাবে জড়িত বা জানেন এমন সূত্রগুলো এ কথা জানিয়েছেন। দ্য ইকোনমিক টাইমসের রিপোর্টে আরো বলা হয়, শুধু বাংলাদেশ বা ভুটানের সঙ্গেই নয় আগামী কয়েক মাসের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্ত হবেন এমন না। নেপালের সঙ্গে সাম্প্রতিক সময়ে উত্তজনাকর পরিস্থিতির পর প্রথমবারের মতো দিল্লি সফরে আসতে পারেন নেপালি প্রধানমন্ত্রী কেপি ওলি। চতুর্থ রাউন্ড বিমসটেকের সম্মেলনে এ বছর কাঠমান্ডু যেতে পারেন নরেন্দ্র মোদি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?