সোমবার, ২০ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯, ১০:৫৭:৪৯

বিএনপির কথা শুনছেন না কূটনৈতিকরা

বিএনপির কথা শুনছেন না কূটনৈতিকরা

ঢাকা: বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপরে নির্যাতনের কথা ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদেরকে ব্রিফ করা উচিত বলে মনে করছে বিএনপি। তবে দলটি অভিযোগ করেছে যে, কূটনৈতিকরা বিএনপির কথা শুনছেন না।

শনিবার দলের চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে বিএনপির বিদেশ বিষয়ক ফরেইন অ্যাফেয়ার্স কমিটির প্রথম বৈঠক এসব বিষয়ে আলোচনা হয় বলে সূত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির বিদেশ বিষয়ক ফরেইন অ্যাফেয়ার্স কমিটির এক নেতা এই প্রতিবেদককে বলেন, বৈঠকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাস্কর্য অপসারণ ও সম্প্রতি চট্রগ্রামে শহীদ জিয়ার নামে জাদুঘর ভেঙে ফেলা এবং বিভিন্ন জায়গা থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলার বিষয়গুলো কূটনৈতিকদের অবহিত করার বিষয়র আলোচনা হয়। তখন বৈঠকে বিএনপির এক শীর্ষ নেতা বলেন, কূটনৈতিকরা তো বিএনপির কথা শুনছেন না!

বিএনপির বিদেশ বিষয়ক ফরেইন অ্যাফেয়ার্স কমিটি নতুন করে পুনর্গঠন করা হয়েছে। দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে টিম লিডার করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

বৈঠকে আমির খসরু মাহমুদ চৌধুরী, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন চৌধুরী, ড. আসাদুজ্জামান রিপন, শামা ওবায়েদ, ব্যারিস্টার নওশাদ জমির, রুমিন ফারহানা, ফাহিমা নাসরিন মুন্নী, মীর হেলাল, তাবিথ আউয়াল, জেবা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?