বুধবার, ০৮ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০, ১১:১০:৫৭

চসিক: আ.লীগে কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা

চসিক: আ.লীগে কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক নির্বাচনে ৪১ ওয়ার্ডে আওয়ামী লীগে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভায় এই ঘোষণা করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সাক্ষরিত এ বার্তায় এমন তথ্য জানানো হয়। বিপ্লব বড়ুয়া জানান, চসিক  নির্বাচনে ৪১ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী এবং  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

১ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গাজী মো. শফিউল আজিম, ২ নম্বর জালালবাদ ওয়ার্ডে নগর যুবলীগের সদস্য মোহাম্মদ ইব্রাহিম, ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর কফিল উদ্দিন খান, ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুদ্দিন খালেদ, ৫ নম্বর মোহরা ওয়ার্ডে নগর ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ কাজী নুরুল আমিন, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম আশরাফুল আলম, ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা মো. মোবারক আলী, ৮ নম্বর শুলক বহর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. মোরশেদ আলম, ৯ নম্বর  উত্তর পাহাড়তলী ওয়ার্ডে থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আবছার মিয়া, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিছার উদ্দিন আহমেদ।

১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো.ইসমাইল, ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মো. নুরুল আমিন, ১৩ নম্বর পাহাড়তলী নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডে নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবুল হাসনাত মো. বেলাল, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও থানা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে নগর আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলম, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন অর রশিদ, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. নূরুল আলম, ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

২১ নম্বর জামালখান ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য শৈবাল দাশ সুমন, ২২ নম্বর এনায়েতবাজার ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সলিম উল্লাহ, ২৩ নম্বর উত্তর পাঠানটুলি ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ জাবেদ, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক, ২৫ নম্বর রামপুর ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুস সবুর লিটন, ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডে নগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে  ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাহাদুর, ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ চৌধুরী।

৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. আবদুস সালাম, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের উপদফতর সম্পাদক জহর লাল হাজারী, ৩৩ নম্বর ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পুলক খাস্তগীর, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডে নগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাজী নুরুল হক, ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও নগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহরওয়ার্ডে  ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হোসেন মুরাদ,  ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের সদস্য গোলাম মো. চৌধুরী, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ইপিজেড থানা আওয়ামী লীগ সদস্য জিয়াউল হক সুমন,  ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল বারেক এবং  ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ছালেহ আহম্মদ চৌধুরী।

 
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় সমর্থন পেয়েছেন ১, ২ ও  ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিল সৈয়দা কাশপিয়া নাহরিন,  ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জোবাইরা নার্গিস খান, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি জোহরা বেগম, ৯, ১০ ও ১৩ নম্বর ওয়ার্ডে নগর আওয়ামী লীগের সদস্য তছলিমা বেগম নুরজাহান, ১৪, ১৫ ও ২১ নম্বর ওয়ার্ডে ২১ নম্বর ওয়ার্ড মহিলা লীগের সদস্য শিউলি দে,  ১৭, ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডে ১৯ নম্বর ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া মহিলা আওয়ামী লীগের সদস্য শাহীন আকতার রোজী, ১৬, ২০ ও ৩২ নম্বর ওয়ার্ডে ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা রুমকি সেনগুপ্ত,  ২২, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নীলু নাগ,  ১২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে ২৪ নম্বর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য নুর আক্তার প্রমা, ১১, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে নগর মহিলা আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হুরে আরা বেগম, ২৮, ২৯ ও ৩৬ নম্বর ওয়ার্ডে ৩৬ নম্বর ওয়ার্ড ৩ নম্বর ইউনিট আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জিন্নাত আরা বেগম,  ২৭, ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফরোজা জহুর, ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী এবং ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহানুর বেগম।

প্রসঙ্গত, এবার চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

 

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?