মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৪১:১৭

পিএসজিতে অভিষেকেই গোল পেলেন এমবাপে

পিএসজিতে অভিষেকেই গোল পেলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক : নেইমার, কাভানি ও এমবাপের দাপুটে পারফরম্যান্সে আরেকটি দুর্দান্ত জয় পেয়েছে পিএসজি। বাংলাদেশ সময় শুক্রবার রাতে লিগ ওয়ানে স্বাগতিক মেজকে ৫-১ গোলে পরাজিত করেছে পিএসজি। আর  নতুন ঠিকানায় অভিষেকেই জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে।

 

স্বাগতিক মেজের বিপক্ষে জোড়া গোল করেছেন কাভানি। একটি করে নেইমার, এমবাপে ও লুকাস মউরা।

 

রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে আসা নেইমারকে শুরুতে আটকানোর চেষ্টা করেও বেশিক্ষণ আটকে রাখতে পারেনি। প্রথমার্ধের ৩১তম মিনিটে তার সোজাসুজি রক্ষণচেরা এক পাস পেয়ে গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন কাভানি।

 

অবশ্য  এর ৬ মিনিট পরই সমতায় ফেরান ফরাসি ফরোয়ার্ড এমানুয়েল। কাছ থেকে হেড করে গোলটি করেন তিনি। ফলে প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকা অবস্থায় বিরতিতে যায় তারা।

 

এরপর বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই এমবাপেকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন ক্যামেরুনের ডিফেন্ডার আসু-একোতো। এক জন কম নিয়ে প্রতিপক্ষের তারকা সমৃদ্ধ আক্রমণভাগকে আর আটকে রাখতে পারেনি তারা।

 

তিন মিনিট পরেই পিএসজির হয়ে গোলের খাতা খোলেন এমবাপে। ডি-বক্সে ঢুকে পড়া নেইমাকে বল পাঠানোর চেষ্টা ব্যার্থ হওয়ার পরপরই  জোরালো এক শটে বল জালে জড়ান মোনাকো থেকে ধারে আসা এই তরুণ ফরোয়ার্ড।

 

১০ মিনিট পর দারুণ এক গোলে ব্যবধান বাড়ান নেইমার। সতীর্থের বাড়ানো বল ধরে কিছুটা আড়াআড়ি গিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে বাঁকানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন সাবেক বার্সেলোনা তারকা।  পিএসজির হয়ে চার ম্যাচে নেইমারের এটা চতুর্থ গোল।

 

এর ছয় মিনিট পর কাভানি নিজের দ্বিতীয় এবং শেষ দিকে লুকাস মউরা দলের শেষ গোলটি করেন। গত মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা কাভানি এ মৌসুমে এখন পর্যন্ত লিগে সাতটি গোল করেছেন। আর টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখলো গতবারের রানার্সআপ পিএসজি।



আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?