শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮, ০৮:৪৯:২৫

এই ফুটবলারদের পারফরম্যান্সের চেয়ে আয় বেশি

এই ফুটবলারদের পারফরম্যান্সের চেয়ে আয় বেশি

স্পোর্টস ডেস্ক : এদের কারও সাপ্তাহিক বেতন দেড় লক্ষ পাউন্ড, কারও দু’লক্ষ, কারও বা চার লক্ষ। অথচ পারফরম্যান্স যে বিশাল কিছু, তাও নয়। মূলত এই টাকার বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে চীনা ক্লাবগুলি আসরে নামার পর।

শুধু চীনা লিগই নয়, ইউরোপিয়ান ফুটবলের নামী ক্লাবগুলোও নিজেদের প্লেয়ারদের বিশাল অঙ্কের টাকা দিচ্ছে। এক ঝলকে দেখে নেওয়া যাক এই তালিকায় থাকা কিছু ফুটবলারদের।

জেমস মিলনার: ২০১৫ সালে ম্যানচেস্টার সিটি ছেড়ে লিভারপুলে সই করেন মিলনার। গত মৌসুমে লিভারপুলের হয়ে ভাল খেললেও এই মৌসুমে লিভারপুলের প্রথম একাদশে নিয়মিত নন তিনি। ১১টি ম্যাচে বদলি ফুটবলার হিসেবে মাঠে নেমেছেন তিনি। এই মিলনারের সাপ্তাহিক আয় প্রায় ১,০৬,৫৮,০৮৯ টাকা।

করিম বেনজেমা: তারকা ফুটবলার হলেও সম্প্রতি ফর্ম মোটেও ভাল নয় বেনজেমার। পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাবে সোশ্যাল মিডিয়ায় ট্রোল্ডও হতে হয়েছে এই ফরাসি ফুটবলারকে। শুনলে হয়তো অবাক লাগবে কিন্তু সম্প্রতি ফর্মের উপর ভিত্তি করে বলাই যায় পারফরম্যান্সের তুলনায় অধিক উপার্জন করছেন করিম। প্রতি সপ্তাহে তাঁর আয় প্রায় ১,৩৩,২২,৬১২ টাকা।

হেনরিক মাখিত্রায়ন: সম্প্রতিক ফর্ম একে বারেই ভাল নয় সদ্য আর্সেনালে যোগ দেওয়া এই ফুটবলারের। এই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটের হয়ে ১৫ ম্যাচে মাত্র একটি গোল করেছেন হেনরিক। তবুও রেকর্ড অর্থে জানুয়ারিতে হেনরিককে দলে নেয় আর্সেনাল। নতুন চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে প্রায় ১,৫৯,৮৭,১৩৪ টাকা পান তিনি।

ইজিকুয়েল লাভেজ্জি: দু’বছরের চুক্তিতে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি) থেকে হিবেই চায়নায় যোগ দেন আর্জেন্তাইন এই তারকা। কিন্তু চোট আঘাতে বহু ম্যাচে মাঠের মধ্যে লাভেজ্জির সার্ভিস পাচ্ছে না চায়নার ক্লাবটি। মাঠের মধ্যে নামলেও সাফল্য পাচ্ছেন না তিনি। কিন্তু লাভেজ্জির খারাপ ফর্ম এবং চোট আঘাতজনিত সমস্যা প্রভাব ফেলেনি আর্থিক ক্ষেত্রে। প্রতি সপ্তাহে প্রায় ১,৯৫,৩৯,৮৩১ টাকা রোজগার করেন তিনি।

গ্যারেথ বেল: বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা বেল। সংশয় নেই তাঁর দক্ষতার উপরও। কিন্তু বেলের মূল সমস্যা ধারাবাহিকতায়। চোট প্রবণ বেল এর সার্ভিস বহু ক্ষেত্রেই পায় না রিয়াল মাদ্রিদ। কিন্তু তবুও সাপ্তাহিক প্রায় ৩,১০,৮৬,০৯৫ টাকা পান এই তারকা ফুটবলার।

অস্কার: ২০১৬ সালে রেকর্ড অর্থে চেলসি থেকে সাংঘাই এসআইপিজি-তে সই করেন এই ব্রাজিলিয়ান প্লে মেকার। অস্কারের সঙ্গে চীনা ক্লাবটির চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে প্রায় ৩,৫৫,২৬,৯৬৬ টাকা উপার্জন করেন অস্কার। প্রতিভাবান ফুটবলার হলেও এই টাকার পরিমানটা অনেকটাই বেশি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?