শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮, ০৭:৫৭:৪৫

‘সে সময় আমার গর্ভপাত হয়ে যায়’

‘সে সময় আমার গর্ভপাত হয়ে যায়’

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিংয়ের ঘটনায় নিষিদ্ধ হন ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। এই ঘটনায় নানা ভাবেই তারা লাঞ্ছিত হয়েছেন। এসবের প্রভাব পড়ে তাদের পরিবারের ওপরও। যার প্রভাবে সে সময় ওয়ার্নারের স্ত্রীর গর্ভের সন্তানটিও নষ্ট হয়ে যায়।

বল টেম্পারিংয়ের পরবর্তী পর্বের চাপ ও বিমানযাত্রার ধকলকেই গর্ভের সন্তান নষ্ট হয়ে যাওয়ার কারণ বলে জানিয়েছেন ওয়ার্নারের স্ত্রী  ক্যান্ডিস।

কেলেঙ্কারীর পর ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফটকে দেশে ফেরার নির্দেশ দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশে ফিরে সিডনিতে একটি সংবাদ সম্মেলনও করেন ওয়ার্নার। ওই সাংবাদিক সম্মেলনের এক সপ্তাহ পরে তার গর্ভপাত হয় বলে জানিয়েছেন ক্যানডিস।candies

দেশটিতে একটি নারীদের ম্যাগাজিনকে সাক্ষাত্কার দিতে গিয়ে ক্যানডিস বলেছেন, গর্ভপাতের পর আমরা একে অপরকে জড়িয়ে ধরে কেঁদেছিলাম।

তিনি বলেন, অসহনীয় ঘটনার পর গর্ভপাতের ওই ঘটনা খুবই দুঃখজনক। বলবিকৃতি ঘটনার পর চরম লাঞ্ছণা এক্ষেত্রে প্রভাব ফেলেছে। ওই সময় থেকে তারা সিদ্ধান্ত নিয়েছেন, এরপর থেকে আর কোনোকিছুরই প্রভাব নিজেদের জীবনে পড়তে দেবেন না।

ক্যানডিসের দাবি, তিনি যে আবার অন্তঃসত্ত্বা তা কেপটাউনে জানতে পেরেছিলেন ওয়ার্নার। আমরা দুজনই খুব খুশি হয়েছিলাম।

ক্যানডিস জানান, তৃতীয় টেস্ট চলাকালে দুই মেয়ের সঙ্গে টিভি দেখতে দেখতে তিনি বল টেম্পারিংয়ের খবর জানতে পেরেছিলেন।

তিনি বলেছেন, আমার স্বামী, স্মিথ ও ব্যানক্রফটের সঙ্গে অস্ট্রেলিয়ার ফিরতে চেয়েছিলাম। কিন্তু আমাকে অন্য বিমানে নিয়ে যাবার ব্যবস্থা করা হয়। যে পথে ফেরার ব্যবস্থা করা হয়, সেটি দীর্ঘতম ও কঠিন ছিল।

ক্যান্ডিস আরো বলেছেন, কেউ জানত না যে আমি অন্তঃসত্ত্বা। আমাকে নিরাপদে বাড়িতে নিয়ে আসতে ডেভিড সব ধরনের চেষ্টা করেছিল। কারণ, ও বুঝতে পেরেছিল যে, আর বেশি কোনও চাপ পড়লে আমার গর্ভস্থ সন্তানের ক্ষতি হতে পারে। ২৩ ঘণ্টার বিমান যাত্রার পর দেশে ফিরে সংবাদমাধ্যমে লোকজন দেখে আরও বিধ্বস্ত হয়ে পড়েছিলাম।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?