বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:৩৪:৫৩

কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে অনুশীলনে বাংলাদেশ

কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে অনুশীলনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : দুবাইয়ের কন্ডিশনের সাথে মানিয়ে নিতে অনুশীলন শুরু করে দিয়েছে মাশরাফি বাহিনী। ৬ ঘন্টার বিমানযাত্রার শেষে হোটেলে কয়েক ঘন্টার বিশ্রাম, তারপরই অনুশীলন!

আগামী ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এমনিতেই আমিরাতের বাংলাদেশের পুরো দলের খেলার অভিজ্ঞতা খুবই কম। তাই পুরো দলই এখন অনুশীলনে ব্যস্ত। যদিও পিসিএল খেলার বদৌলতে আমিরাতের বিভিন্ন ভেন্যুতে তামিম-সাকিব-মাহমুদুল্লাহ-মুশফিক-সাব্বিরের খেলার অভিজ্ঞতা থাকলেও অন্যদের ভান্ডার শূন্য।

এশিয়া কাপে অংশ নিতে রবিবার সন্ধ্যায় ঢাকা ছাড়ে মাশরাফি বিন মুর্তজার দল। প্রায় পাঁচ ঘণ্টার বিমান ভ্রমণ শেষে গভীর রাতে দুবাই পৌঁছে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে উঠেছেন তারা।

সোমবার সকালে যুক্তরাষ্ট্র থেকে সরাসরি আমিরাতে দলের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সাকিব কাটাতে থেকে যান আমেরিকায়। এছাড়া সিপিএলে সেন্ট কিটসের হয়ে খেলতে ক্যারিবিয়াতেই থেকে যান বাংলাদেশ নির্ভরযোগ্য খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ।

আইসিসি একাডেমি গ্রাউন্ডে অনুশীলন করেছেন মাশরাফি, মুশফিক, মাহমুদউল্লাহরা। দলের সঙ্গে অনুশীলন করেছেন সাকিবও।

মাহমুদুল্লাহ আগেই জানিয়েছিলেন, দুবাইয়ের আবহাওয়া সম্পর্কে। বলেছিলেন, দুবাইয়ে প্রচণ্ড গরম। কন্ডিশন চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।

সাধারণত, আরব আমিরাতের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যায়। আর সর্বন্মি তাপমাত্রা থাকে ৩০ এর মধ্যে। সেহিসেবে আমিরাতে দিনের গড় তাপমাত্রা থাকে ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে নেমে আসে ১৭ ডিগ্রি সেলসিয়াসে।

তামিম ইকবাল ও রুবেল হোসেন এখনো সংযুক্ত আরব আমিরাতের ভিসা পাননি। আজ বিকেলে তাদের ভিসা পাওয়ার কথা রয়েছে। ভিসার অপেক্ষায় আছেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এই মুহূর্তে ম্যানেজারের ভূমিকা পালন করছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়ানে।

ছয় দলের অংশগ্রহণে এশিয়া কাপের পর্দা নামবে ২৮ সেপ্টেম্বর।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে টুর্নামেন্টে অংশ গ্রহণ করছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও হংকং।

এশিয়া কাপের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও লিটন কুমার দাস।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?