সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ০২:০৭:৪০

‘তৃতীয় সেরা দলের অনুপ্রেরণাতেই লড়বে বাংলাদেশ’

‘তৃতীয় সেরা দলের অনুপ্রেরণাতেই লড়বে বাংলাদেশ’

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপ নিয়ে দারুন আশাবাদি টাইগার দলপিতি মাশরাফি বিন মুর্তজা। তার মতে, আইসিসিে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এশিয়ার তৃতীয় সেরা দল। এই অনুপ্রেরণা নিয়েই তারা এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্যের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

গত ২০১২, ২০১৪ ও ২০১৬ সাল, ঘরের মাঠে টানা তিন আসরে এশিয়া কাপের আয়োজক ছিল বাংলাদেশ। এই তিন আসরের মধ্যে দুবারই ফাইনালের টিকেট কাটে বাংলাদেশ। তাই বাংলাদেশ অধিনায়ককে এই তিন আসরের পারফরম্যান্সও অনুপ্রেরণা যোগাচ্ছে এশিয়া কাপে।

মাশরাফি বলেছেন, ‘এশিয়া কাপের গত তিনটি আসরে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে। শেষ তিনটি আসরের দুটিতেই আমরা ফাইনাল খেলেছিলাম। আইসিসি র্যা ঙ্কিংয়ে আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। এটাই আমাদেরকে অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগাচ্ছে, যেন বেশ কয়েকটি কঠিন এবং শক্তিশালী দলের বিপক্ষে আমরা খেলতে পারি।’

এই এশিয়া কাপকেই ২০১৯ সালের বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে ভাবছেন মাশরাফি। এ নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আইসিসি বিশ্বকাপ এমন একটি টুর্নামেন্ট যেখানে সবাই বেশ উৎসাহ নিয়ে অংশগ্রহণ করতে চায়। এশিয়া কাপ আমাদেরকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে অনেক বেশি সহযোগিতা করবে বলে বিশ্বাস করি। কারণ, এশিয়া কাপ থেকেই আগামী বিশ্বকাপ পর্যন্ত আমাদেরকে বেশ কয়েকটি সিরিজে অংশ নিতে হবে।’

সূত্র: আইসিসি

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?