বৃহস্পতিবার, ২১ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯, ১২:২২:০৮

মেসির দারুণ নৈপুণ্যে শেষ আটে বার্সা

মেসির দারুণ নৈপুণ্যে শেষ আটে বার্সা

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির দারুণ নৈপুণ্যে লিওঁকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা।

কাম্প নউয়ে বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি পর্বে ফরাসি ক্লাবটিকে ৫-১ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের দল।

দলের হয়ে জোড়া গোল করেন মেসি। এছাড়াও একটি করে গোলে করেন ফিলিপে কৌতিনিয়ো, জেরার্দ পিকে ও উসমান দেম্বেলে। লিওঁর হয়ে একটি গোল শোধ করেন লুকা তুজা।

ম্যাচের ১৭তম মিনিটে অধিনায়ক মেসির স্পট কিকে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বার্সেলোনা।

৩১তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে লিওঁ। অনায়াসে প্লেসিং শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়ো।

বিরতির পর ৫৮তম মিনিটে বাঁ দিক থেকে বার্সেলোনার ডি-বক্সে উড়ে আসা বল ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান তুজা। বুক দিয়ে বল নামিয়ে নিচু শটে ব্যবধান কমান ফরাসি এই মিডফিল্ডার।

এর কিছুক্ষণ পর ৭৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। সের্হিও বুসকেতসের পাস পেয়ে ডি-বক্সে এক ঝটকায় দুজন ডিফেন্ডারকে ফেলে দিয়ে শট নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। বল ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে গড়িয়ে গড়িয়ে ভিতরে ঢোকে।

শেষ দিকে ৮১তম মিনিটে মাঝমাঠ থেকে বল পায়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বাঁয়ে পাস দেন মেসি। ছুটে এসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন পিকে।

পাঁচ মিনিট পর আবারও মেসি জাদু। মাঝমাঠের কাছ থেকে বল নিয়ে এগিয়ে বাঁ দিকে পাস বাড়ান তিনি। দ্রুত ডি-বক্সে ঢুকে ফাঁকায় বল কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন দেম্বেলে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?