শুক্রবার, ২৪ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯, ০১:২১:৩০

বায়ার্নকে উড়িয়ে কোয়ার্টারে লিভারপুল

বায়ার্নকে উড়িয়ে কোয়ার্টারে লিভারপুল

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে প্রথম লেগে গোলশূন্য ড্র করলেও প্রতিপক্ষের মাঠে চেনা রূপে ফেরে লিভারপুল। জোড়া গোল করলেন সাদিও মানে। সেইসঙ্গে জালের দেখা পেলেন ভার্জিল ভ্যান ডিক।

একটি আত্মঘাতী গোল করলেন হুয়েল মাতিপ। সব মিলিয়ে ঘরের দর্শকদের সামনে হেরেই গেল বায়ার্ন মিউনিখ। ফলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো গত আসরের ফাইনালিস্টরা।

বুধবার রাতে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ৩-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ২৬তম মিনিটে লিভারপুল এগিয়ে যায় মানের লক্ষ্যভেদে। তবে ম্যাচের ৩৯তম মিনিটে জোয়েল মাতিপ আত্মঘাতী গোল করলে খেলায় ফেরে বায়ার্ন। ১-১ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আক্রমণ সচল রাখে অতিথিরা। ম্যাচের ৬৯তম মিনিটে আবার এগিয়ে যায় অলরেডরা। জেমস মিলনারের অসাধারণ কর্নার কিক বাতাসে সুইং করে ভ্যান ডিকের কাছে পৌঁছালে বায়ার্ন গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলবারের বাঁ প্রান্ত দিয়ে বল জড়িয়ে দেন এই ডাচ সেন্টার-ব্যাক।

এরপর ম্যাচের ৮৪তম মিনিটে মানে দ্বিতীয়বার স্কোরশিটে নাম তুললে জয়ের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পৌঁছে যায় লিভারপুল। আর ২০১০-১১ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিল জার্মান চ্যাম্পিয়নরা।

অন্যদিকে, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পারের পর ইংল্যান্ডের চতুর্থ দল হিসেবে এবারের আসরের কোয়ার্টার ফাইনালে উঠল লিভারপুল।

সূত্র: লাইভস্কোর ডটকম

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?