বুধবার, ২২ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ মে, ২০১৯, ০৯:৩৭:৩৪

আফ্রিদিকে পেছনে ফেলে নতুন রেকর্ড সাকিবের!

আফ্রিদিকে পেছনে ফেলে নতুন রেকর্ড সাকিবের!

স্পোর্টস ডেস্ক: অল রাউন্ডার সাকিব আল হাসান এবার আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে উইকেট শিকারের দিক দিয়ে ছাড়িয়ে গেলেন শহীদ আফ্রিদিকেও। ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে মাঠে নেমে ব্যাটসম্যান ফ্যাবিয়ান অ্যালানের উইকেট শিকারের মধ্য দিয়ে সাকিব অর্জন করলেন ৫৪২টি উইকেটের নতুন রেকর্ড।

রেকর্ড বলছে, ৩২৪ ম্যাচে ৫৪২টি উইকেট শিকার করেন বাংলাদেশের এক সময়ের বিশ্বসেরা এই অলরাউন্ডার। অন্যদিকে, শহীদ আফ্রিদি ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এতদিন ৫৪১ উইকেট নিয়েছিলেন। সোমবার আরও একটি উইকেট শিকারের মধ্য দিয়ে আফ্রিদিকে ছাড়িয়ে যান সাকিব।

কিন্তু রান সংগ্রহের দিক দিয়ে এখনো সাকিবের থেকে এগিয়ে শহীদ আফ্রিদি। সাবেক এই পাক অধিনায়ক ক্রিকেট থেকে অবসরের আগে ১১ হাজার ১৯৬ রানের রেকর্ড গড়েন। অন্যদিকে সাকিব এখন পর্যন্ত ১০ হাজার ৯৪৫ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে আফ্রিদির চেয়েও এগিয়ে সাকিব। আন্তর্জাতিকে সাকিবের ১২টি সেঞ্চুরি আর আফ্রিদির ১১টি।

এদিকে, ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৪৮ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে পাঁচটি উইকেট ও ১৬ বল হাতে রেখেই সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে দুর্দান্ত জয় দিয়ে ফাইনালে বাংলাদেশ। কাজটা দারুণভাবে সম্পন্ন করলেন মুশফিক-মিঠুন-মাহমুদউল্লাহরা।

অন্যদিকে কোনো ম্যাচ না জেতা আয়ারল্যান্ডের পয়েন্ট কেবল ২। শেষ ম্যাচে বাংলাদেশকে যদি তারা হারিয়েও দেয়, তবুও বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের ওপরে ওঠা সম্ভব নয়। যার ফলে ১৫ তারিখ বাংলাদেশ আর আয়ারল্যান্ড ম্যাচটি পরিণত হলো কেবল আনুষ্ঠানিকতায়।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?