বৃহস্পতিবার, ২৮ মে ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ জুন, ২০১৯, ০৬:৪০:৩২

শেষ পর্যন্ত দুশ্চিন্তাই সত্যি হলো!

শেষ পর্যন্ত দুশ্চিন্তাই সত্যি হলো!

স্পোর্টস ডেস্ক : শেষ পর্যন্ত দুশ্চিন্তাটাই সত্যি হয়েছে, চোটের কারণে বিশ্রাম দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। বাঁ পায়ের ঊরুতে ব্যথা পাওয়ার কারণে অন্তত এক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, আপাতত এক সপ্তাহ বিশ্রাম দেওয়া হলেও আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচ খেলতে তাঁর কোনো বাধা নেই।

তবে ব্রিস্টলে বৃষ্টির কারণে টস হতে দেরি হওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে সাকিব খেলতে পারছেন না এটা নিশ্চিত। অবশ্য এই ম্যাচটি মাঠে গড়াবে কি না, সেটা নিয়েও সংশয় রয়েছে।

গত শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় ঊরুতে চোট পান সাকিব। এর পরই সাকিবের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয় বাংলাদেশকে। গতকাল সোমবার ব্রিস্টলের একটি হাসপাতালে চোটের জন্য স্ক্যানও করিয়েছেন সাকিব আল হাসান।

এবারের বিশ্বকাপে দারুণ উজ্জ্বল সাকিবের ব্যাট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬৪ রান করেন তিনি। আর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে খেলেন ১১৯ বলে ১২১ রানের চমৎকার একটি ইনিংস। বিশ্বকাপে এটি বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি এবং সাকিবের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি।

এদিকে চলমান বিশ্বকাপে সাকিবের ঝুলিতে জমা পড়েছে বেশ কয়েকটি রেকর্ড। গত রোববার বাংলাদেশের প্রথম ম্যাচে গড়েছিলেন দারুণ রেকর্ডও, ওয়ানডেতে দ্রুত পাঁচ হাজার রান ও ২৫০ উইকেট। ১৯৯ ম্যাচে তিনি এই কীর্তি গড়েছিলেন।

দুদিন বাদে গত বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আরেকটি কীর্তি গড়েন সাকিব। ওয়ানডে ক্যারিয়ারে ২০০তম ম্যাচ খেলেন তিনি।

এর আগে বাংলাদেশের পক্ষে দুজন ২০০ বা তার চেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেছেন। মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম। মাশরাফি ২১২ এবং মুশফিকুর রহিম ২০৮তম ওয়ানডে ম্যাচ খেলেছেন।

এ ছাড়া তামিম ইকবাল ১৯৬ ও মাহমুদউল্লাহ ১৭৮টি ওয়ানডে ম্যাচ খেলেন বাংলাদেশ দলের হয়ে। আর সাকিব খেলেছেন ২০১ ম্যাচ।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?