মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১২:৩০:০৭

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী

স্পোর্টস ডেস্ক : আজ মঙ্গলবার বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে ক্রিকেটের দুই আদি পরাশক্তি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলতে নামবে শিরোপার অন্যতম দুই দাবিদার স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং—তিন ক্ষেত্রেই সামর্থ্যের দিক থেকে দুদলই সমানে সমান। তাই হাড্ডাহাড্ডি এক লড়াই দেখার প্রত্যাশায় থাকবে ক্রিকেটবিশ্ব।

অবশ্য পয়েন্ট টেবিলের হিসাব বলছে, প্রতিপক্ষের চেয়ে কিছুটা পিছিয়ে আছে স্বাগতিকরা। এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে দুই ম্যাচ হেরে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। প্রথমে পাকিস্তান ও পরে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে কিছুটা ব্যাকফুটে আছে আয়োজক দেশটি। তাই আজ প্রতিযোগিতায় টিকে থাকতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে ঘুরে দাঁড়াতে চাইবে তারা।

তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগেই বড় ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। চোট না সারায় আজও হয়তো খেলছেন না দলের অন্যতম ব্যাটসম্যান জেসন রয়।

অন্যদিকে ছয় ম্যাচ খেলে অস্ট্রেলিয়া একটি ম্যাচই হেরেছে। ভারতের বিপক্ষে হেরে যায় অ্যারন ফিঞ্চের দল। ছয় ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অসিরা।

ইংল্যান্ডের বাকি দুটি ম্যাচের প্রতিপক্ষ ভারত ও নিউজিল্যান্ড। অন্যদিকে অস্ট্রেলিয়া বাকি দুই ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ইংল্যান্ড দল : এউইন মরগান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?