রবিবার, ২১ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১০ জুলাই, ২০১৯, ০৯:১৯:২৪

রিজার্ভ ডেতে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল

রিজার্ভ ডেতে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল

স্পোর্টস ডেস্ক : ভারত-নিউজিল্যান্ডে ম্যাচে বৃষ্টির আশঙ্কা আগে থেকেই ছিল। ম্যাচ চলাকালীন সেটাই হলো। নিউজিল্যান্ডের ইনিংসের ৪৭তম ওভারে বাগড়া দেয় বৃষ্টি। আর এই বৃষ্টির কারণে এদিনের খেলা আর হয়নি।

আগামীকাল বুধবার রিজার্ভ ডেতে খেলার বাকি অংশ হবে। মানে এই ম্যাচ থেকে ফাইনালে কারা খেলবে তা নির্ধারণ হবে আগামীকাল।

বৃষ্টির আগে ৪৬.১ ওভারে পাঁচ উইকেটে ২১১ রান সংগ্রহ করেছিল নিউজিল্যান্ড। উইকেটে ৬৭ রানে অপরাজিত ছিলেন রস টেইলর। তিন রানে তাঁর সঙ্গী টম লায়ন।

এর আগে অধিনায়ক কেন উইলিয়ামসন ৯৫ বলে ৬৭ রান করে সাজঘরে ফেরেন। আর নিকোলাস করেন ২৮ রান।

একটি করে উইকেট নেন বুমরাহ, ভুবেনেশ্বর, চাহাল, জাদেজা ও পান্ডিয়া।

ওল্ড ট্রাফোর্ডে টসে জিতে ব্যাটিং নেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনই। তাতে লাভই বা কী হলো? আট ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৫ রান।

সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাট হতে বিবর্ণ নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। আগে ব্যাট করতে নেমে বরাবরের মতো ব্যর্থ ওপেনিং জুটি। মাঝে হেনরি নিকোলসকে নিয়ে প্রতিরোধ গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু পারলেন না ইনিংস লম্বা করতে। দুই মিডল অর্ডারের সাজঘরে ফেরায় বিপদে কিউইরা।

প্রথম দুই ওভারে কোনো রান করতে পারেনি নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে গাপটিল এক রান নিয়ে রানের খাতা খোলেন। ওটাই তাঁর সম্বল। এর পরের ওভারে জাসপ্রিত বুমরাহর বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয় সাজঘরে ফেরেন তিনি।

টসজয়ী দল যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেবে, এটা অনেকটা অনুমেয়ই ছিল। কারণ, ওল্ড ট্রাফোর্ডে আগে অনুষ্ঠিত পাঁচ মাচেই যারা আগে ব্যাট করেছে, তারাই জিতেছে। কিন্তু এ কেমন শুরু করল কিউইরা?

সবার ওপরে থেকে চলতি বিশ্বকাপের লিগ পর্যায় শেষ করে ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আটটি ম্যাচের সাতটিই জিতেছে তারা।

পাঁচটি সেঞ্চুরি করেছেন ওপেনার রোহিত শর্মা, আর গত দুটি ইনিংসে ৭৭ ও ১১১ করে ফর্মে ফিরেছেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

আক্রমণাত্মক বোলিং আর অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিংয়ের সুবাদে প্রথম ছয় ম্যাচের পাঁচটাই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল।

পরের তিন ম্যাচের সবকটিতেই অবশ্য হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রানরেট ভালো থাকায় পাকিস্তানকে দর্শক বানিয়ে সেমিফাইনালে ওঠে তারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো ইনিংসের পর টুর্নামেন্টে আর বড় ইনিংসের দেখা পাননি কিউই ওপেনার মার্টিন গাপটিল।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?