বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১০:১৮:২৯

মাথা উঁচু করে টেস্ট থেকে বিদায় নিলেন নবী

মাথা উঁচু করে টেস্ট থেকে বিদায় নিলেন নবী

নিউজ ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে হয়তো নিজের টেস্ট পারফরমেন্স মনোমুগ্ধকর ছিল না, কিন্তু নিজ দল আফগানিস্তানকে জয় উপহার দিয়ে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিলেন মোহাম্মদ নবী।
সোমবার চট্টগ্রাম টেস্টে স্বাগতিক বাংলাদেশকে ২২৪ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে টেস্ট পরিবারের নতুন সদস্য আফগানিস্তান।
ব্যক্তিগত পারফরমেন্স ভালো ছিলো না এই ম্যাচে। দুই ইনিংসে ব্যাট হাতে যথাক্রমে শূন্য ও ৮ রান করেছিলেন আফগান অলরাউন্ডার। তবে বল হাতে প্রথম ইনিংসে ৫৬ রান দিয়ে তিনটি এবং দ্বিতীয় ইনিংসে ৩৯ রান দিয়ে এক উইকেট নেন এই বোলার।
ম্যাচ শুরুর আগেই জানিয়েছিলেন, এটা তার শেষ টেস্ট। সে অনুযায়ী বিদায়ও নিলেন। ৩৪ বছর বয়সী সাবেক এই অধিনায়ক তরুণদের সুযোগ করে দেয়ার জন্যই টেস্ট ক্রিকেট ছেড়ে দিচ্ছেন উল্লেখ করে বলেন, ‘আমি আফগানিস্তানের হয়ে টেস্ট খেলার স্বপ্ন দেখতাম। কম সময়ের মধ্যেই এ জন্য আমরা প্রচুর পরিশ্রম করেছি। ১৩ বা ১৪ বছর নয়, মাত্র সাত থেকে আট বছরের মধ্যেই আমরা এটি অর্জন করেছি। ’
নবী বলেন, ‘আমার পরিকল্পনা হচ্ছে আগামীর জন্য তরুণদের প্রস্তুত করা। কারণ তারাই আমাদের ভবিষ্যৎ। এ কারণেই আমি টেস্ট ছেড়ে দিচ্ছি এবং ওয়ানডে ও টি-২০ ক্রিকেটের দিকে মনোযোগ দিচ্ছি।’

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?