সোমবার, ০১ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১১:২৯:৫৭

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড ঘোষণা

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তাইজুল ইসলাম এবং ইয়াসিন আরাফাত মিশু।

তাছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রামে থাকা পেসার মুস্তাফিজুর রহমানকেও ফেরানো হয়েছে ত্রিদেশীয় সিরিজে। ঘরের মাঠে এই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। ফলে তাঁকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দীর্ঘদিন পর বাংলাদেশ দলে ফিরেছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

ঘরের মাঠে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। সেই দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, আবু হায়দার রনি, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। ফাইনালসহ মোট সাতটি ম্যাচ খেলা হবে এই সিরিজে। সিরিজের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৪ সেপ্টেম্বর।

বাংলাদেশ জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?