বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ০৪:৩০:২৬

সৌম্য বাদ, ডাক পেয়েছেন রুবেল-শফিউল

সৌম্য বাদ, ডাক পেয়েছেন রুবেল-শফিউল

স্পোর্টস ডেস্ক: একের পর এক বাজে পারফরম্যান্সের মাশুল গুণতে হলো বাংলাদেশের হার্ড হিটার অপেনার সৌম্য সরকারকে। চট্টগ্রাম টেস্ট ও চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়ায় পরের দুই ম্যাচের জন্য তাকে ছাঁটাই করা হয়েছে।

বিশ্বকাপের আগে ঢাকা প্রিমিয়ার লিগে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ও মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টানা হাফসেঞ্চুরি করে ফর্মে ফেরার জানার দিলেও গোটা বিশ্বকাপে একটা ভালো ইনিংসও নেই তার ঝুলিতে। সবশেষ জুলাইয়ে শ্রীলঙ্কা সফরেও ব্যাট হাতে ছিলেন নিজের ছায়া হয়ে। এই ত্রিদেশীয় টি-২০ সিরিজে প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৪ ও ০ রান করেছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও চুতর্থ ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সৌম্য বাদ পড়লেও দলে ফিরেছেন দুই অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

সবশেষ গেল বছরের জুলাইয়ে উইন্ডিজের বিপক্ষে টি-২০ খেলেছিলেন রুবেল। আর শফিউল সবশেষ এই ফরম্যাচে দেশের জার্সিতে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৭ সালে।

এদিকে নতুনদের মধ্যে চমক হিসেবে দলে জায়গা করে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ ও আমিনুল বিপ্লব। এই তিন তরুণই এখন জাতীয় দলের জার্সিতে টি-২০ অভিষেকের অপেক্ষায় আছেন। ইতোমধ্যে ২ টেস্ট ও ৩ ওয়ানডে খেলা নাজমুল হোসেন শান্তকে বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে সৌম্যের জায়গায় নেয়া হয়েছে।

তবে নতুনদের মধ্যে আগামী দুই ম্যাচে একাদশে কারও জায়গা হয় কিনা সেটা এখনও নিশ্চিত নয়। কারণ, প্রথম দুই ম্যাচে দলে জায়গা করে নিলেও মেহেদি আর ইয়াসিনের সময় কেটেছে সাইডবেঞ্চেই। তাই বিসিবির পাইপলাইন থেকে উঠে আসা নাঈম ও আমিনুলকেও যে এখন শুধু অপেক্ষাই করে যেতে হবে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দীন, নাঈম শেখ, আমিনুল বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?