মঙ্গলবার, ২৬ মে ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০৮:২৬

ভারতকে গুড়িয়ে সমতা নিয়ে দক্ষিণ আফ্রিকার শেষ

ভারতকে গুড়িয়ে সমতা নিয়ে দক্ষিণ আফ্রিকার শেষ

স্পোর্টস ডেস্ক: সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পরই জেগেছিল সম্ভাবনা। যা সত্যি হলো তিন ম্যাচ শেষে। বৃষ্টির কারণে তিন ম্যাচের সিরিজ পরিণত হয় দুই ম্যাচ সিরিজে আর সেটি ১-১ ব্যবধানে ড্র করেই শেষ করেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

মোহালিতে দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজ জয়ের আশা জাগিয়েছিল স্বাগতিক ভারত। তবে ব্যাঙ্গালুরুতে তাদের আশার প্রদীপ নিভিয়ে সমতায় সিরিজ শেষ করেছে সফরকারীরা।

ভারতীয় ব্যাটসম্যানদের ভয়াবহ ব্যর্থতার দিনে দক্ষিণ আফ্রিকা পেয়েছে ৯ উইকেটের বিশাল জয়। স্বাগতিকদের করা ১৩৪ রানের জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে ১৬.৫ ওভারেই ১৪০ রান করেছে প্রোটিয়ারা।

যে উইকেটে রান তুলতে খাবি খেয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ানরা, সেখানেই আয়েশে রান করেছেন রেজা হেন্ডরিকস, কুইন্টন ডি ককরা। ১৩৫ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই এ দুজন যোগ করেন ৭৬ রান।

রেজা ২৬ বলে ২৮ রান করে ফিরে গেলে দ্বিতীয় উইকেটে টেম্বা বাভুমার সঙ্গে ৬৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ডি কক। বাভুমা ২৩ বলে ২৭ এবং ডি কক খেলেন ৫২ বলে ৭৯ রানের ইনিংস। ছয়টি চারের সঙ্গে ৫টি বিশাল ছক্কা হাঁকান তিনি।

এ দারুণ ইনিংস খেলেও ম্যাচসেরার পুরষ্কার জিততে পারেননি প্রোটিয়া অধিনায়ক ডি কক। কারণ ম্যাচের প্রথম ইনিংসে ভারতের ব্যাটিং লাইনআপকে গুড়িয়ে দেয়ার কৃতিত্ব দেখিয়ছেন বাঁহাতি পেসার বিউরান হেন্ডরিকস।

 

 

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?