বৃহস্পতিবার, ২১ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ০৩:১৭:৩৭

মনে হয় যেন পাপন রাজা, সাকিবরা প্রজা: সাবের হোসেন

মনে হয় যেন পাপন রাজা, সাকিবরা প্রজা: সাবের হোসেন

ঢাকা : ১১ দফা দাবি পেশ করে ধর্মঘটে গিয়েছেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন দেশের প্রথম শ্রেণির ক্রিকেটারেরা।

তাঁদের দাবিদাওয়ার মধ্যে বেশির ভাগই পারিশ্রমিক, সম্মান, জাতীয় দলে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা বাড়ানো ও ঘরোয়া ক্রিকেটের কাঠামো ঠিক করা নিয়ে। গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ধর্মঘটকে বিসিবি সভাপতি নাজমুল হাসান ‘ষড়যন্ত্রের অংশ’ বলে মন্তব্য করেন। ক্রিকেটারদের ব্যক্তিগত আক্রমণও করে বসেছেন তিনি।

পাপনের এ আচরণকে ঔদ্ধত্য বলে মনে করছেন সাবেক বিসিবি প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী। তিনি বলেন, ‘এটি পাপনের ইগো সমস্যা। এটি হচ্ছে আমি রাজা, সবাই প্রজা। সমস্যা সমাধানের জন্য আমার কাছে সবাইকে আসতে হবে। আমি মনে করি, এটি অপরিপক্ব নিয়ম। মনে হচ্ছে, বোর্ডে একজন না এলে পুরো ক্রিকেটটাই বন্ধ হয়ে যাবে। এটি অবিশ্বাসযোগ্য। এ রকম ইগো নিয়ে থাকলে অচলাবস্থা কাটবে না।’

উদ্ভূত সমস্যা সমাধানের পথও বাতলে দিয়েছেন সাবের হোসেন। তিনি বলেন, ‘পাপন সাহেবকে আমি বলব- ক্রিকেটারদের চায়ের দাওয়াত দিন। তাদের সঙ্গে আলোচনায় বসুন। কথা বলুন। ইগো বাদ দিন। সে আমার দিকে তাকায়নি কেন? তার সঙ্গে কথা বলব না- এমন চিন্তাভাবনা নিয়ে বোর্ডের দায়িত্ব পালন করা যায় না। বোর্ড দেশের ক্রিকেটের অভিভাবক। তাদেরই এগিয়ে এসে সমস্যার সমাধান করতে হবে। সংসারে সন্তান দোষ করতেই পারে। সেটি দেখে বাবা যদি বলে তুমি ভুল করেছ, তোমার সঙ্গে আর কথা বলব না। এটি কি কোনো দায়িত্বপূর্ণ কথা হবে?’

তবে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ বুধবার (২৩ অক্টোবর) জানিয়েছেন, অবশেষে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হয়েছেন তাঁরা। তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয়েছে বিসিবির। ফলে আজ ক্রিকেটারদের সাথে আলোচনায় বসবে ক্রিকেট বোর্ড।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?