মঙ্গলবার, ২৬ মে ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর, ২০১৯, ০৯:৪১:৫৪

তরুণ রদ্রিগোর জাদুতে রিয়ালের গোলবন্যা

তরুণ রদ্রিগোর জাদুতে রিয়ালের গোলবন্যা

স্পোর্টস ডেস্ক : শেষ মিনিটে রদ্রিগোর পারফেক্ট হ্যাটট্রিক। হেডের সাথে দু পায়ে দুই গোল। দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লীগে হ্যাটট্রিক। সর্বকনিষ্ঠের রেকর্ডটি রিয়ালেরই রাউলের দখলে। রাউলের চ্যাম্পিয়নস লীগ হ্যাটট্রিক করতে সময় লেগেছিল ১৮ বছর ১১৩ দিন, রদ্রিগোর লাগল ১৮ বছর ৩০১ দিন।

বয়স মাত্র ১৮ বছর! এই বয়সেই রেকর্ডের খাতায় নাম লিখালেন ব্রাজিলিয়ার তরুণ স্ট্রাইকার রদ্রিগো গোজ। তার দুর্দান্ত হ্যাটট্রিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগে গোল উৎসব করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। বুধবার (৬ নভেম্বর) তুরস্কের ক্লাব গ্যালাতাসারেকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরুর ছয় মিনিটের মাথার জোড়া গোল করেন রদ্রিগো। যা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্রুততম সময়ের জোড়া গোল। মজার বিষয় হচ্ছে এই ম্যাচেই ব্রাজিলিয়ান রদ্রিগোর আরও একটি রেকর্ড গড়ার সুযোগ ছিল। ম্যাচের ১৪তম মিনিটে ডি-বক্সের মধ্যে জার্মান তারকা টনি ক্রুসকে ফাউল করলে ভিআররের সহায়তা নিয়ে পেনাল্টি দেয় রেফারি- স্পট কিক থেকে গোলটি করেছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। যদি এই গোলটি রদ্রিগোকে দিয়ে করানো হতো তাহলে এই তরুণ স্ট্রাইকার হতেন চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের একমাত্র ফুটবলার- যে কিনা কম বয়সে কম সময়ের মধ্যে হ্যাটট্রিক করতেন!

ম্যাচের তখনো ১৫ মিনিট পার হয়নি। এই সময়ের মধ্যেই প্রতিপক্ষের জালে তিনবার বল জড়িয়েছেন রোদ্রিগো-রামোসরা। প্রথমার্ধেই এক হালি পূরণ করে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। প্রথমার্ধের শেষ মুহূর্তে ডি বক্সের ভেতর রোদ্রিগোর দুর্দান্ত পাস থেকে বল জালে জড়ান বেনজেমা। জয়ের আশা ছেড়ে দিয়ে নিজেদের রক্ষণ যতটা পারো সামলে খেল। এই নীতিতে দ্বিতীয়ার্ধে খেলছিল গ্যালাতাসারাই। মোটামুটি সফলও হতে যাচ্ছিল তারা। প্রথমার্ধে ৪ গোল হজম করলেও দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পেরেছিল তারা।

কিন্তু নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে জমাট রক্ষণ ভেদ করেন বেনজেমা। কার্বাহালের বাড়ানো বল জালে জড়িয়ে জোড়া গোলের কোটা পূরণ করেন ফরাসি তারকা। নির্ধারিত সময়ের খেলা ততক্ষণে শেষ। যোগ হওয়া সময়ে হ্যাটট্রিক পূরণ করে উৎসবের সমাপ্তি ঘোষণা করেন রোদ্রিগো। এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ ষোলর টিকেট প্রায় নিশ্চিত করে ফেলেছে রিয়াল। সমানসংখ্যক ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে নকআউটের টিকেট পেয়ে গেছে পিএসজি।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?