শনিবার, ১১ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর, ২০১৯, ১০:০৬:১৬

সিরিজ নিশ্চিতে রাতে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ নিশ্চিতে রাতে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ভারতের মাটিতে প্রথমবারের মত পূর্ণাঙ্গ সফরের শুরুটা রঙ্গিন করেছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে বড় জয় পাওয়ায় ফুরফুরে মাহমুদুল্লাহরা এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করতে চায়। সে লক্ষ্যে স্বাগতিকদের বিপক্ষে আজ নামছে তারা।

ভারতের রাজকোটের সৌরাস্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য মরিয়া উভয় দল। এ ম্যাচের মধ্যদিয়ে টাইগারদের সামনে হাতছানি দিচ্ছে নতুন ইতিহাস সৃষ্টির। সামনের দুটি ম্যাচের একটিতে জিতলেই ইতিহাসটা আরও সমৃ্দ্ধ হবে।

অর্থাৎ, প্রথমবারের মত ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়, তাও আবার তাদেরই মাঠে। কাজটা তৃতীয় ম্যাচের জন্য ফেলে না রেখে দ্বিতীয় ম্যাচেই করে ফেলতে চাইবে সফরকারীরা। অন্যদিকে সমতা এনে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে চায় রোহিত শর্মারা।

রাজকোটের এ মাঠে এখন পর্যন্ত চারটি ম্যাচে হেরেছে স্বাগরিতকরা। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো ভারতকে তাদের মাটিতে হারিয়েছে।

ভারতের মাটিতে ভারতকে হারানো বাংলাদেশের জন্য একটা সময় ছিল অসাধ্য সাধনের মতোই ব্যাপার, কিন্তু প্রথম ম্যাচে জয়ের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য কাজটা এখন আর অতটা কঠিন বলে মনে হচ্ছে না। আর মাত্র একটি ম্যাচ জিততে পারলেই বাংলাদেশে এই সিরিজে জয় পাবে।
মাঠে ও মাঠের বাইরের নানা ঘটনায় কোনঠাসা বাংলাদেশ দল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতে বেশ নাটকীয় ভাবে দৃশ্যপট বদলে দিয়েছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম এবং শফিউল ইসলাম।

ভারতের সম্ভাব্য একাদশ :
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ার, ঋশভ পন্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?