শুক্রবার, ০৬ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ০৮:১৫:১২

আজ ব্রাজিলের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

আজ ব্রাজিলের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: ফুটবল দুনিয়ায় ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হওয়া মানেই বাড়তি উত্তেজনা, বাড়তি আলোচনা। আজ সেই হাইভোল্টেজ ম্যাচেই মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটি।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টায় সৌদি আরবের জেদ্দায় কিং আব্দুল্লাহ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

দুই দলের শেষ দেখায় জয়টা ব্রাজিলের। তবে বাড়তি শক্তি হিসেবে আজকের ম্যাচে আর্জেন্টিনা দল মেসিকে পাচ্ছে। বিপরীতে ইনজুরির কারণে আজ দেখা যাবে না ব্রাজিলের প্রাণভোমরা নেইমারকে।

যদিও ব্রাজিল অধিনায়ক থিয়াগো ডি সিলভা ম্যাচের দুদিন আগেই স্মরণ করিয়ে দিয়েছেন কোপা আমেরিকার কথা। শতবর্ষী এই টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল কিন্তু এবার নেইমারকে ছাড়াই শিরোপা ঘরে তুলেছিল।

সবশেষ কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ফাইনালে পেরুকে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তিতের শিষ্যরা।

কোপার পর টানা চার ম্যাচে জয়ের মুখ দেখেনি সেলেসাওরা। কলম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার সঙ্গে ড্র করেছে, হেরেছে পেরুর সঙ্গে। আজ তাই আর্জেন্টিনাকে হারিয়েই নিজেদের জয়রথটাকে সচল করতে চাইবে নীল-হলুদের জার্সিধারীরা।

ব্রাজিল কোপা শিরোপা ঘরে তুললেও মেসির আর্জেন্টিনা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়ে তৃতীয় হয়েছিল। এরপর চারটি প্রীতি ম্যাচেই অপরাজিত তারা। এর মধ্যে চিলি ও জার্মানির সঙ্গে ড্র এবং মেক্সিকো ও ইকুয়েডরের সঙ্গে বড় ব্যবধানে জয় পায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?