রবিবার, ২৬ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ১১:২০:১৮

এসএ গেমসে আর্চারিতে এবার স্বর্ণ জিতলেন সুমা

এসএ গেমসে আর্চারিতে এবার স্বর্ণ জিতলেন সুমা

স্পোর্টস ডেস্ক : এসএ গেমসে বাংলাদেশের শো কেসে উঠল আরেকটি সোনার পদক।আজ সোমবার সকালে পোখারা আর্চারি স্টেডিয়ামে মেয়েদের কম্পাউন্ডের একক ইভেন্টে সোনা জেতেন টঙ্গীর মেয়ে সুমা বিশ্বাস। ফাইনালে সুমা ১৪২-১৩৪ পয়েন্টে হারিয়েছেন শ্রীলঙ্কার অনুরাধাকে।

শেষ তিরটি ছুড়েই কাঁদতে শুরু করেন সুমা। সোনা জয়ের আনন্দের কান্না কিছুতেই থামছিল না। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন চপল ও সহকারী কোচ জিয়াউর রহমান পাশে দাঁড়িয়ে সুমাকে শান্ত করার চেষ্টা করেন। এবারের এসএ গেমসে সুমা খেলতে আসেন চতুর্থ বাছাই খেলোয়াড় হিসেবে। সেরা তিনজন ছিটকে পড়েছেন আগেই। কিন্তু যোগ্যতা দিয়ে সুমা উঠে গেছেন ফাইনালে।

মিরপুর সরকারি বাংলা কলেজের স্নাতকের ছাত্রী সুমা। পরীক্ষার কারণে গেমসে খেলতে আসতে পারবেন কিনা তাই নিয়ে ছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত সুমার পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করে ফেডারেশন। নির্ধারিত সূচি থেকে একদিন পিছিয়ে নেপালে আসেন খেলোয়াড়েরা। সুমা জানতেন কিছু করবেন। কোচ ও কর্মকর্তাদের আস্থার প্রতিদান দিতে পেরে সুমা খুব খুশি, ‘আমার এই কান্না আনন্দের।

আমি এখানে আসতেই পারতাম না। স্যারেরা, কোচ আমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন। আমার ওপর আস্থা রাখেন। আজ আমি সোনা জিততে পেরেছি। খুব ভালো লাগছে।’ গত নভেম্বরে পরীক্ষার কারণে খেলতে যেতে পারেননি ব্যাংককের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে। কিন্তু এসএ গেমসে খেলার জন্য ধনুর্ভঙ্গ পণ করেছিলেন। শেষ পর্যন্ত অন্নপূর্ণার কোলে নিজের সেরা পারফরম্যান্স করলেন সুমা।

এরআগে রোববার সুস্মিতা বণিক ও শ্যামলী রায়কে নিয়ে কম্পাউন্ড মহিলা দলগত বিভাগেও সোনা জিতেছিলেন এই আর্চার।
নেপালের কাঠমান্ডু-পোখারার চলতি আসরে এটি নিয়ে মোট ১৫টি সোনা জিতল বাংলাদেশ।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?