বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০, ০৪:৪২:১৭

ধীরগতি ব্যাটিংয়ে টাইগারদের অর্ধশতক

ধীরগতি ব্যাটিংয়ে টাইগারদের অর্ধশতক

স্পোর্টস ডেস্ক : লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাইম। গড়ে তোলেন ওপেনিংয়ে ৫০ রানের পার্টনারশিপ।

বিপিএলে ধীরগতির ধারাবাহিকতায় পাকিস্তান সিরিজেও অব্যাহত রাখেন তামিম ইকবাল। ৪টি চার ও ২৮ বলে ২৮ রানে অপরাজিত রয়েছেন দেশসেরা অলরাউন্ডার। অন্যপ্রান্তে নবাগত ওপেনার মোহাম্মদ নাইমও নিজের খোলস ছেড়ে বের হত পারছেন না।

২৬ বলে ৩ চার ১ ছয়ে খেলেন ২৭ রানের ইনিংস। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে কোন উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৮ রান। আন্তর্জাতিক টি-২০ দুই দলের মুখোমুখি লড়াইয়ে অনেকটা এগিয়ে পাকিস্তান। ১০ ম্যাচের মধ্যে ৮টিই জিতেছে তারা। ২টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

সর্বশেষ ২০০৮ সালে পাকিস্তানের মাটিতে খেলতে গিয়েছিল বাংলাদেশ। ১২ বছর পর আবারও এই প্রতিপক্ষকে তাদের মাঠে মোকাবেলা করছে টাইগাররা। এক যুগ আগের সেই ম্যাচে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে (১০২ রানে) পরাজিত হয়েছিল টাইগাররা।

পাকিস্তান একাদশ: এহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক ব্যাটসম্যান), শাদাব খান, হ্যারিস রউফ, শাহীন আফ্রিদী, মোহাম্মদ হাসনাইন।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল আমিন।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?