বুধবার, ১২ মে ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২:৫৬

হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহ গ্রেফতার

হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহ গ্রেফতার

ঢাকা : রাজধানী থেকে হেফাজত ইসলামের আরেকজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার নাম মুফতি শরিফউল্লাহ। তিনি হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক। মঙ্গলবার যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি ওয়ারী বিভাগ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ) ইফতেখায়রুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। মুফতি শরিফউল্লাহ ২০১৩ সালের ৬ মে যাত্রাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলার এজাহারভুক্ত আসামি।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে আটকের পর একটি মামলায় গ্রেফতার দেখিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ২০১৩ সালের ৬ মে পল্টন থানায় দায়ের করা এক মামলায় আজিজুলকে গ্রেফতার করা হয়। গত ১১ এপ্রিল হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের বৈঠক শেষে চট্টগ্রামের বাসায় ফেরার পথে ‘নিখোঁজ’ হন ইসলামাবাদী।  ১২ এপ্রিল দুপুর ১টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল বলে দাবি করে তার পরিবার।  পরে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ইসলামাবাদীকে গ্রেফতার করা হয়েছে। ১২ এপ্রিল ইসলামাবাদীকে সাত দিনের রিমান্ড দিয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী।

একইদিন ১১ এপ্রিল হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে গ্রেফতার করে র‍্যাব।  এই হেফাজত নেতাও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতৃবৃন্দের জরুরি বৈঠক শেষে হাটহাজারী মাদ্রাসা থেকে ঢাকায় ফেরার পথে গ্রেফতার হন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?