বুধবার, ১২ মে ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৪ মে, ২০২১, ০৪:০১:২৫

১৫ দিনে ২৬ হাজার ৩০৮ আসামির জামিন

১৫ দিনে ২৬ হাজার ৩০৮ আসামির জামিন

ঢাকা : করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মধ্যে ভার্চুয়ালি আবেদনের শুনানি নিয়ে ১৫ কার্যদিবসে সারাদেশে নিম্ন আদালতে ২৬ হাজার ৩০৮ জন আসামিকে জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন। মোট ৪৮ হাজার ৭৯৪টি আবেদন নিষ্পত্তি করে আদালত তাদের জামিন দেন। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান আজ মঙ্গলবার (৪ মে) সকালে এ তথ্য জানান।

তিনি জানান, গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি চলছে।

এর মধ্যে সোমবার (৩ মে) সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ৩ হাজার ৫৬৭টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং ১ হাজার ৭১৪ জন হাজতি ও অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন। আর ভার্চুয়াল আদালত শুরুর ১৫ কার্যদিবসে সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৪৮ হাজার ৭৯৪টি মামলায় ভার্চুয়াল শুনানির মাধ্যমে মোট ২৬ হাজার ৩০৮ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?