রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৯:১৪:০৮

কক্সবাজারে ৬ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

কক্সবাজারে ৬ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

কক্সবাজার : কক্সবাজারের মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। গত বুধবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন মহেশখালী কলেজের শিক্ষক আবু ছরওয়ার রানা। আদালত মহেশখালী থানা-পুলিশকে বিষয়টির তদন্তের নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন, কক্সবাজার থেকে প্রকাশিত আজকের দেশবিদেশ পত্রিকার মহেশখালী প্রতিনিধি সিরাজুল মোস্তফা, দৈনিক ইনানীর প্রতিনিধি আবু নাছের মো. হাসান, আমাদের কক্সবাজার পত্রিকার প্রতিনিধি গাজী আবু তাহের, সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, মেহেদী পত্রিকার প্রতিনিধি রিফাত ও সাগরদেশ পত্রিকার প্রতিনিধি আজিজ সিকদার।

মামলার বাদী মহেশখালী কলেজের শিক্ষক আবু ছরওয়ার রানা দাবি করেন, তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করায় মামলা করেছেন তিনি। তবে সাংবাদিকেরা দাবি করছেন, তারা সঠিক প্রতিবেদন করেছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়েছেন তারা।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হাই সোমবার সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, ট্রাইব্যুনাল থানা-পুলিশকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে কাগজপত্র এখনো থানায় এসে পৌঁছায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। দ্রুত মূল ঘটনা উন্মোচন করা হবে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?