রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৮:৫৯:৪৮

স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ

স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ

চট্টগ্রাম : চট্টগ্রামে মিতু হত্যা মামলায় স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই।

জিজ্ঞাসাবাদের জন্য সোমবার তাকে ঢাকা থেকে চট্টগ্রাম পিবিআই কার্যালয়ে আনা হয়। এরপর মঙ্গলবার (১১ই মে) চট্টগ্রাম নগরীর মনসুরাবাদ পিবিআই কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময়, মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক সন্তোষ কুমার চাকমাসহ পিবিআই'র ঊর্ধ্বতন কর্মকর্তারা বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে, গেল ৪ঠা ফেব্রুয়ারি মামলার অগ্রগতির বিষয়ে হাইকোর্ট বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী জানান শিগগিরই মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ই জুন ভোরে নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতুকে।

এ ঘটনায় নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন স্বামী বাবুল আক্তার। পরে মামলটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হলেও তারা মামলার কিনারা করতে না পারায় ২০২০ সালে মামলার তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেয় আদালত।

মিতু হত্যাকাণ্ডের পর ধারণা করা জঙ্গিরা এ হত্যাকাণ্ডে জড়িত। কারণ হিসেবে ধারণা করা হয় বাবুল আক্তার জঙ্গিবিরোধী অপারেশনে প্রথম সারির পুলিশ কর্মকর্তাদের একজন ছিলেন। পরবর্তীতে হত্যার ঘটনা ভিন্নদিকে মোড় নেয়। হত্যাকাণ্ডের পর থেকেই শ্বশুরবাড়ির সদস্যরা হত্যাকাণ্ডের জন্য বাবুল আক্তারকে দায়ী করে তার বিচার দাবি করে আসছিলেন।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?