মঙ্গলবার, ২২ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জুন, ২০২১, ০৬:৫৯:২২

১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে চলবে ইউএস-বাংলার ফ্লাইট

১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে চলবে ইউএস-বাংলার ফ্লাইট

ঢাকা : আগামী ১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনাকালীন নানা বিধি নিষেধের কারণে প্রাথমিকভাবে সপ্তাহে একদিন দুবাই থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংযুক্ত আরব আমিরাত সরকারের নিষেধাজ্ঞার কারণে বর্তমানে ঢাকা থেকে দুবাই রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, দুবাই থেকে ঢাকার উদ্দেশে প্রতি শুক্রবার রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে আসবে ইউএস-বাংলার ফ্লাইট। পরদিন ভোর ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে দুবাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে। দুবাই থেকে ঢাকায় ফেরা প্রত্যেক যাত্রীকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করতে হবে।

দুবাই-ঢাকা রুট সম্পর্কে বিস্তারিত বিস্তারিত তথ্য জানতে যাত্রীদের নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস অফিসে যোগাযোগ করতে এয়ারলাইন্সের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

দুবাই-ঢাকা রুট ছাড়াও বর্তমানে মাস্কাট-ঢাকা, দোহা-ঢাকা, কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সিঙ্গাপুর, কলকাতা, চেন্নাই, ব্যাংকক রুটের ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। বর্তমানে ইউএস-বাংলা অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৮টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?