রবিবার, ০১ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

শনিবার, ১৯ জুন, ২০২১, ১১:৫৩:৫৯

ত্ব-হা বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন : ডিবি

ত্ব-হা বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন : ডিবি

রংপুর: ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে গাইবান্ধায় তার বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন।  

শুক্রবার (১৮ জুন) দুপুরে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকে উদ্ধার করা হয়।

বিকেলে সংবাদ সম্মেলনে রংপুর মেট্টোপলিটন গোয়েন্দা কার্যালয়ের উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড ক্রাইম) আবু মারুফ হোসেন বলেন, ত্ব-হা রংপুর নগরীর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ব্যক্তিগত কারণে আদনান ও তার দুই সফরসঙ্গী ও ড্রাইভার আত্মগোপনে ছিলেন। তিনি গাইবান্ধায় তার বন্ধু সিহাবের বাড়িতে এতদিন অবস্থান করছিলেন। যেহেতু ব্যক্তিগত বিষয় তাই আমরা সেটি প্রকাশ্যে আনছি না। তবে এর পেছনে কোনো অপরাধ নেই বলেও আদনান পুলিশকে জানিয়েছেন।

তিনি জানান, নিখোঁজের দিনই তিনি ঢাকা থেকে গাইবান্ধায় ফিরেছেন। বাকি তিনজনকে বুঝিয়ে, অনুরোধ করে ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা আত্মগোপনে ছিলেন।  

ব্যক্তিগত কারণটা কি এমন প্রশ্নের জবাবে আবু মারুফ হোসেন বলেন, যার যেটা ব্যক্তিগত বিষয় সেটা এভাবে প্রকাশ করতে পারি না।  

তাকে দুইজন মোটরসাইকেলে ফলো করতে ছিল এমন প্রশ্নের জবাবে আবু মারুফ বলেন, এটা তার ধারণা ছিল। এর তো তেমন কোনো ভিত্তি নেই। দেশ বা সরকারকে বিব্রতকর করতে এমন কিনা সেটাও আমরা যাচাই করে দেখছি। তবে সেরকম কোনো উদ্দেশ্যে ছিল না বলে মনে হচ্ছে।

উপ-পুলিশ কমিশনার আবু মারুফ বলেন, আবু ত্ব-হা শিক্ষিত ছেলে তাই মোবাইল ফোন বন্ধ করে রেখেছিলেন যাতে তাকে ট্র্যাক করা না যায়।

ত্ব-হার বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তার প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় বছরের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে একটি ভাড়া বাসায় থাকেন। শুক্রবার সেখান থেকেই তাকে ডিবি পুলিশ উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য নেয়।

ঢাকার পল্লবীর লালমাটিয়া এলাকার এক বাসায় থাকেন ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?