বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ১০:০৫:২৪

গাজীপুরে নির্বাচনী সংঘর্ষে আহত ১০, পিস্তলসহ আটক আ.লীগ নেতা

গাজীপুরে নির্বাচনী সংঘর্ষে আহত ১০, পিস্তলসহ আটক আ.লীগ নেতা

গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। ভোটের আগের দিন রোববার দুপুরে এ ঘটনা ঘটে। এতে উপজেলা যুবলীগের সভাপতিসহ ১০ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ স্থানীয় আওয়ামী লীগের এক নেতাকে আটক করেছে।

আটককৃতের নাম মো. আসাদুজ্জামান বরুণ (৪০)। তাঁর বাড়ি কালীগঞ্জ উপজেলার জামালপুরে। তিনি উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক।

কালীগঞ্জ উপজেলা যুবলীগের আহত সভাপতি এসএম আলমগীর হোসেন জানান, উপজেলার জামালপুরসহ ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সোমবার। রোববার দুপুরে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে বাড়ির পার্শ্ববর্তী জামালপুর চৌরাস্তা গোল্লারটেক এলাকায় স্থানীয়দের সঙ্গে যুবলীগের সভাপতি এসএম আলমগীর হোসেন ও তাঁর সমর্থকরা কথা বলছিলেন।

এ সময় আসাদুজ্জামান বরুণ ও সাইফুল মোড়লের নেতৃত্বে কয়েকজন যুবক সেখানে এসে হামলা চালায় এবং যুবলীগের সভাপতিসহ স্থানীয় লোকজনকে এলোপাতাড়ি মারধর করতে থাকে। এ সময় হামলাকারীরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। খবর পেয়ে আলমগীরকে বাঁচাতে স্বজনরা ঘটনাস্থলে গেলে হামলাকারীরা তাদেরকেও মারধর করে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে যুবলীগনেতা আলমগীর হোসেন ও উপজেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক সাইফুল মোড়লসহ অন্তত ১০ জন আহত হয়। এতে ক্ষুব্ধ এলাকাবাসী ধাওয়া করে বরুণকে গুলি ভর্তি পিস্তলসহ আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

এ ঘটনায় আহতরা হলেন: আলমগীর হোসেন (৪২), সাইফুল মোড়ল (৪০), শাহীনা বেগম (৪৮), হেনা বেগম (৩২), নিলয় (২২), নাঈম (২৬), আলম ফরাজী (৩৪) ও দুলাল ফরাজী (৪৮)। তাদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এলাকাবাসী জানায়, জামালপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাকের পার্টি মনোনীত প্রার্থীসহ পাঁচজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে মাহবুবুর রহমান ফারুক মাস্টার নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলের মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগনেতা খায়রুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। একই পদে নির্বাচনে অংশ নিতে উপজেলা যুবলীগের সভাপতি এসএম আলমগীর হোসেন দলীয় মনোনয়ন চেয়ে পাননি। ফলে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তলসহ বরুণকে আহতাবস্থায় আটক করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে। একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পুলিশ কাজ করছে।

গাজীপুর কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা ইয়াসমিন অস্ত্রসহ আওয়ামী লীগ নেতাকে আটকের তথ্য নিশ্চিত করে বলেন, ‘আটক বরুণ আহত। পুলিশ হেফাজতে তিনি চিকিৎসাধীন রয়েছেন।’

কালীগঞ্জ উপজেলা সাতটি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এর মধ্যে ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে।

এগুলো হলো: তুমলিয়া, বক্তারপুর, জাঙ্গালীয়া, মোক্তারপুর, জামালপুর ও বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদ। নির্বাচনে মোট ৭৪টি কেন্দ্রের ৪৫৪টি কক্ষে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সীমানা জটিলতার কারণে নাগরী ইউনিয়ন পরিষদের নির্বাচন এ দফায় হচ্ছে না। ওই ছয়টি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা এক লাখ নয় হাজার ৬২৪ জন।

এর মধ্যে পুরুষ ৮১ হাজার ১৮৬ জন ও নারী ৭৮ হাজার ৪৩৮ জন। ওই ছয়টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ১৬ জন, সংরক্ষিত নারী সদস্য প্রার্থী ৫৭ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ১৯৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে প্রতিদ্বন্দ্বী না থাকায় তুমলিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আবুবকর মিয়া বাক্কু ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ায়ম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও সদ্য সমাপ্ত কালীগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এস.এম রবীন হোসেন বিজয় লাভ করেছেন।

এই বিভাগের আরও খবর

  ২৪ ঘণ্টায় রাজধানীতে হাসপাতালে ভর্তি ১৮১ নতুন ডেঙ্গু রোগী

  ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে হাতের কব্জি হারালেন এক নেতা

  করোনা টিকা নেয়ার সর্বনিম্ন বয়স ২৫ বছর

  ফের ঊর্ধ্বমুখী চালের বাজার: কেজিতে ২-৪ টাকা বৃদ্ধি

  ভ্রাম্যমাণ আদালতের ছবি তুলে গুনলেন জরিমানা

  চান্দিনায় কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ৩

  হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে পদ্মার ইলিশ: হিন্দুস্তান টাইমস

  এক মাসে গাংনীতে দুই গ্রামে ৪৪ জনের প্রাণহানি

  ট্রেন চলাচল নিয়ে বিশেষ ঘোষণা রেলওয়ের

  ‘তিন ডোজ’ টিকা নেওয়া ফারুককে মেডিকেল টিম পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

  ছেলের জন্য নিজের আইসিইউ শয্যা ছেড়ে দিয়ে মারা গেলেন মা

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?