বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ০৯:১৮:৫৬

রাজধানীতে সারাদিন হতে পারে বৃষ্টি, আরও যা জানা গেল

রাজধানীতে সারাদিন হতে পারে বৃষ্টি, আরও যা জানা গেল

ঢাকা : এবারের আষাঢ় যেন বৃষ্টির সব রেকর্ড ভেঙে ফেলার পণ করে এসেছে। টানা এক সপ্তাহ হলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে চলছে বৃষ্টিপাত। এদিকে আজ মঙ্গলবার (২২ জুন) সকালটাও শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টিতে। এদিকে আজ সারাদিন রাজধানী জুড়ে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ বলেন, আজ সকালে শুরু হওয়া বৃষ্টি দুপুর পর্যন্ত থেমে থেমে চলবে। দুপুরের পর একটু কমতে পারে। রোদের দেখা পাওয়ার সম্ভাবনা কম। বলা যেতে পারে সারাদিনই থেমে থেমে বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সোমবার সন্ধ্যায় দেওয়া তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আর গত ২৪ ঘণ্টায় (সোমবার সন্ধ্যা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রাম বিভাগের মাইজদীকোর্ট এলাকায় ৭৮ মিলিমিটার। এর বাইরে ঢাকা, ময়মনসিংহ, সন্দীপ, কক্সবাজার, কুতুবদিয়া, মোংলাসহ বিভিন্ন অঞ্চলেও বৃষ্টিপাত হয়েছে। আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি কমতে পারে। আর পাঁচ দিনের পূর্বাভাসে আবহাওয়া পরিবর্তন হতে পারে বলে হয়েছে।

এই বিভাগের আরও খবর

  করোনা টিকা নেয়ার সর্বনিম্ন বয়স ২৫ বছর

  ফের ঊর্ধ্বমুখী চালের বাজার: কেজিতে ২-৪ টাকা বৃদ্ধি

  ভ্রাম্যমাণ আদালতের ছবি তুলে গুনলেন জরিমানা

  চান্দিনায় কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ৩

  হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে পদ্মার ইলিশ: হিন্দুস্তান টাইমস

  এক মাসে গাংনীতে দুই গ্রামে ৪৪ জনের প্রাণহানি

  ট্রেন চলাচল নিয়ে বিশেষ ঘোষণা রেলওয়ের

  ‘তিন ডোজ’ টিকা নেওয়া ফারুককে মেডিকেল টিম পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

  ছেলের জন্য নিজের আইসিইউ শয্যা ছেড়ে দিয়ে মারা গেলেন মা

  অক্সিজেনের চাহিদা পূরণে বুয়েটের ‘অক্সিজেট’ উৎপাদন ও ব্যবহারের অনুমতি

  স্ত্রীকে পিঠে বেঁধে হাসপাতালের খোঁজে

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?