বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ২১ জুলাই, ২০২১, ০৫:৪১:১৬

বাংলাদেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে

বাংলাদেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে

ঢাকা : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জনে।

এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জনে। বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশালসহ ২৬ জেলায় ১১৮ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী বিভাগে করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর ৮, নাটোরের ৪, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন করে এবং নাওগাঁ ও কুষ্টিয়ায় দুইজন মারা গেছেন।

খুলনা বিভাগে করোনায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনায় ৭, বাগেরহাটে ১, যশোরে ৩, নড়াইলে ২, ঝিনাইদহে ৭, কুষ্টিয়ায় ৯ ও মেহেরপুরের ৪ জন রয়েছেন।

ময়মনসিংহে করোনায় ১৮ জন মারা গেছেন। সিলেট বিভাগে করোনায় মারা গেছেন ৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ২ ও মৌলভীবাজারে ৩ জন। রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রংপুরে ৫, পঞ্চগড়ের ৪, নীলফামারীতে ২, দিনাজপুরে ২ এবং ঠাকুরগাঁও ও গাইবান্ধায় ১ জন করে মারা গেছেন।

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৭৫ শতাংশ। বরিশাল শেরে বাংলা মেডিক্যালের করোনা ইউনিটে ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, ফরিদপুরে করোনায় মারা গেছেন নয় জন।

এই বিভাগের আরও খবর

  করোনা টিকা নেয়ার সর্বনিম্ন বয়স ২৫ বছর

  ফের ঊর্ধ্বমুখী চালের বাজার: কেজিতে ২-৪ টাকা বৃদ্ধি

  ভ্রাম্যমাণ আদালতের ছবি তুলে গুনলেন জরিমানা

  চান্দিনায় কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ৩

  হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে পদ্মার ইলিশ: হিন্দুস্তান টাইমস

  এক মাসে গাংনীতে দুই গ্রামে ৪৪ জনের প্রাণহানি

  ট্রেন চলাচল নিয়ে বিশেষ ঘোষণা রেলওয়ের

  ‘তিন ডোজ’ টিকা নেওয়া ফারুককে মেডিকেল টিম পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

  ছেলের জন্য নিজের আইসিইউ শয্যা ছেড়ে দিয়ে মারা গেলেন মা

  অক্সিজেনের চাহিদা পূরণে বুয়েটের ‘অক্সিজেট’ উৎপাদন ও ব্যবহারের অনুমতি

  স্ত্রীকে পিঠে বেঁধে হাসপাতালের খোঁজে

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?