মঙ্গলবার, ২০ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৬:৫৮

শিমুলিয়া-কাঁঠালবাড়ির ফেরি আবারও বন্ধ, দুর্ভোগ পাটুরিয়াতেও

শিমুলিয়া-কাঁঠালবাড়ির ফেরি আবারও বন্ধ, দুর্ভোগ পাটুরিয়াতেও

ঢাকা : শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি সার্ভিস আবারও বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ২৮ কিলোমিটার দীর্ঘ নতুন চ্যানেলে চালু হওয়ার পর দুইদিন একটি করে ফেরি যান পারাপার করে। কিন্তু বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় আবারও তা বন্ধ করে দেয়া হয়।

বিআইডব্লিউটিসি বলেছে, পালের চর চ্যানেল দীর্ঘ পথে স্রোত বেড়েছে, এই পথে ফেরি চলাচল সম্ভব নয়। আর ফেরির সহজ চ্যানেলে এখনও ড্রেজিং সম্পন্ন হয়নি। তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

ফেরি বন্ধ হওয়ায় দুর্ভোগ পড়েছেন হাজার হাজার মানুষ। গাদাগাদি করেই জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছে মানুষ।

এদিকে নাব্য সংকটে পাটুরিয়ার ৫নং ঘাট বন্ধ থাকায় ও বিকল্প রোড হিসাবে এ নৌরুট ব্যবহার হওয়ায় ঘাটে যানবাহনের সারি দীর্ঘ থেকে সারি হচ্ছে। এতে ভোগান্তিতে রয়েছেন হাজারো যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন পদ্মা-যমুনায় পানি কমায় নতুন করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়ার ৫নং ঘাট এলাকায় দেখা দিয়েছে নাব্য সংকট। এছাড়াও একই কারণে ৩নং ঘাটের আপ পকেট অর্থাৎ ১নং মুখও বন্ধ রয়েছে। ফলে পাটুরিয়া ঘাটের ১২টি মুখের মধ্যে ৪টি বন্ধ থাকায় দেখা দিয়েছে ঘাট সংকট।

এছাড়াও শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটের অতিরিক্ত যানবাহন এ রুটে আসায় নাকাল পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

বৃহস্পতিবার হওয়ায় ছোট ও পরিবহনের বেশ চাপ রয়েছে। তবে ঘাট কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স, পরিবহন, প্রাইভেটকারকে অগ্রাধিকার দেয়ায় ঘাটে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক।

এছাড়াও উথুলী সংযোগ মোড় থেকে শিবালয় থানা রোডে ৩ কি. মি. জুড়ে পণ্যবাহী ট্রাক সারি করে রাখা হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। বিপাকে হাজারো যানবাহনের শ্রমিক ও ব্যবসায়ী।

এই বিভাগের আরও খবর

  ফেনীতে আদিবাসী তরুণীকে ধর্ষণ, গ্রেফতার ২

  মধ্যরাত থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য নৌ ধর্মঘট

  তৃতীয় শ্রেণি পাশ শ্বশুর-এসএসসি পাশ জামাইয়ের ডেন্টাল ক্লিনিক!

  ‘রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনের বিষয়টি বাংলাদেশ সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে’

  বাংলাদেশে করোনায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৩৭

  সাতক্ষীরায় মাছের ঘেরে কলেজছাত্রের ক্ষতবিক্ষত লাশ

  মাস্ক ব্যবহার নিশ্চিতে ফের মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ

  বেডশিট-মশারিতে মুড়িয়ে আইআইইউসি ছাত্রের লাশ ফেলা হয় হাতিরঝিলে

  করোনাক্রান্ত তথ্যমন্ত্রীকে বিএসএমএমইউ হাসপাতালে স্থানান্তর

  মাদারীপুরে স্ত্রীকে হত্যার পর ছেলেকে কুপিয়ে জখম

  সম্ভ্রম বাঁচাতে অটোরিকশা থেকে ঝাঁপ দিলো কলেজ ছাত্রী!

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?