শুক্রবার, ২৩ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ০৯:১০:৪৮

করোনা নামক অসুর বধ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা নামক অসুর বধ করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা : দেবী-দুর্গা অসুর বধ করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করেছেন। এখন আরেক অসুরের সঙ্গে সারা বিশ্ব যুদ্ধ করছে। সেই অসুর হচ্ছে করোনা নামক অসুর।

শুক্রবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শুভ্র সেন্টার আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাটুরিয়া ও মানিকগঞ্জ সদর উপজেলার দুর্গা মন্দিরের কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দেবী দুর্গা অসুর বধ করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করেছেন। এখন আরেক অসুরের সঙ্গে সারা বিশ্ব যুদ্ধ করছে। সেই অসুর হচ্ছে করোনা নামক অসুর। এখন আমাদের সবাই মিলে ওই অসুরকে বধ করতে হবে। আসন্ন শারদীয় দুর্গোৎসবে দেবীর কাছে সনাতন ধর্মের মানুষের প্রার্থনা হবে বাংলাদেশসহ সারা বিশ্ব যেন করোনা নামক অসুর থেকে মুক্ত হতে পারি।

তিনি আরও বলেন, করোনাভাইরাস প্রতিষেধক টিকা পুরোপুরি এখনো আবিষ্কার হয়নি। যে টিকাটি ভালো সেই টিকাই আমাদের দেশে আনা হবে।

প্রতিষেধক টিকা না আসা পর্যন্ত সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলাচল পাশাপাশি শীতের সময় সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলার পরামর্শ দেন মন্ত্রী।

জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত ঘোষ, সাটুরিয়া পূজা উদযাপন পরিষদের সভাপতি সমরেন্দ্র সাহা প্রমুখ।

অনুষ্ঠান শেষে মানিকগঞ্জ সদর উপজেলা ৯৭টি দুর্গা মন্দিরে ও সাটুরিয়া উপজেলা ৬০টি দুর্গা মন্দিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ কেজি করে জিআরএর চালের ডিও লেটারের পাশাপাশি ব্যক্তিগত অনুদান প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এই বিভাগের আরও খবর

  সাগরে গভীর নিম্নচাপ, আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি

  ঢাকাকে বিশ্ব পরিমণ্ডলে নতুনভাবে উপস্থাপন করতে চাই : মেয়র তাপস

  করোনার মোক্ষম দাওয়াই হতে পারে মাউথওয়াশ, দাবি মার্কিন গবেষকদের

  দাবি মানায় নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

  সিলেট মেট্রোপলিটন কমিশনারসহ পুলিশের ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তা বদলি

  কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের পর কেড়ে নেওয়ায় হয় পোশাকও

  মানিকগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩

  সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে আটকা ৫ শতাধিক পর্যটক

  মিয়ানমারকে গণহত্যায় অভিযুক্ত করার আহ্বান ৩৫ সংগঠনের

  বাংলাদেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৯৬

  দলবেঁধে ধর্ষণের পর দুর্বৃত্তরা চাইলো ৫০ হাজার টাকা

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?