বুধবার, ২৭ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ০২:০৫:১৫

এমসিতে গৃহবধূ ধর্ষণ: ডিএনএ টেস্টে ৪ জনের জড়িত থাকার প্রমাণ

 এমসিতে গৃহবধূ ধর্ষণ: ডিএনএ টেস্টে ৪ জনের জড়িত থাকার প্রমাণ

সিলেট : সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ডিএনএ টেস্টে ধর্ষণকাণ্ডে ৪ জনের জড়িত থাকার প্রমাণ মিলেছে। মামলার অপর চার আসামি ধর্ষণে সহায়তা করেছেন।

ধর্ষণে জড়িত হিসেবে প্রমাণিত হওয়া ৪ জন হলেন- সাইফুর রহমান, তারেকুল ইসলাম ওরফে তারেক, শাহ মাহবুবুর রহমান ওরফে রনি ও অর্জুন লস্কর।

বহুল আলোচিত এ মামলার অভিযোগপত্র দাখিলে আসামিদের ডিএনএ টেস্ট রিপোর্টের অপেক্ষা ছিল। ঘটনার প্রায় দুই মাসের মাথায় ডিএনএ টেস্টের প্রতিবেদন হাতে পায় পুলিশ। এখন আদালতে মামলার চার্জশিট দাখিল করবেন তদন্ত কর্মকর্তা।

ডিএনএ টেস্টে ধর্ষণকাণ্ডে ৪ জনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গিয়েছে বলে নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্যাহ।

তিনি জানান, এতদিন ডিএনএ টেস্টের ফলাফলের জন্য অপেক্ষা ছিল। রিপোর্ট হাতে এসেছে। এখন আদালতে অভিযোগপত্র দাখিলের প্রস্তুতি চলছে।

গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় সিলেট এমসি কলেজ এলাকায় স্বামীকে সঙ্গে নিয়ে বেড়াতে আসেন এক গৃহবধূ। পরে ওই গৃহবধূকে স্বামীসহ কলেজ ছাত্রাবাসে তুলে নিয়ে স্বামীকে বেঁধে রেখে মারধর করে গৃহবধূকে ধর্ষণ করে আসামিরা। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

ওই দিন রাতেই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে ৬ জনকে আসামি করে শাহপরান থানায় মামলা দায়ের করেন। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করা হয়।

আসামিরা হলেন- এম সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান। এদের মধ্যে তারেক ও রবিউল বহিরাগত। এলাকাবাসীর জানিয়েছে, বাকিরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং এমসি কলেজের ছাত্র। এরপরই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে পুলিশ।

এমসি কলেজের এ ধর্ষণকাণ্ডের প্রতিবাদে সারা দেশ ধর্ষণবিরোধী তীব্র আন্দোলন গড়ে উঠে। জনদাবির মুখে মৃত্যুদণ্ডের বিধান রেখে ধর্ষণবিরোধী আইন সংশোধন করে সরকার।

এই বিভাগের আরও খবর

  দিনাজপুরে ট্রাকের নিচে মোটরসাইকেল, ৩ যুবক নিহত

  ৭৭ সেকেন্ডের কলের সূত্র ধরে হত্যাকারী গ্রেপ্তার

  পুলিশের সোর্সকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেলো দূর্বৃত্তরা

  স্ত্রীকে মারধর-পরকীয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

  কারাগারে তুষারকাণ্ডে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

  ওয়ালটনের পরিচালক মৃদুলের কুলখানি টাঙ্গাইলে অনুষ্ঠিত

  এমপি পাপুলের সম্পদের হিসাব : কুয়েতের কারাগারে যাচ্ছে দুদকের নোটিশ

  ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে টিকাদান কর্মসূচি: স্বাস্থ্যমন্ত্রী

  বাংলাদেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫

  হাইকোর্ট এলাকায় খুন হওয়া সেই হামিদুল হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ৫

  রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপের গোলাগুলিতে নিহত ১

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?