মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:৫২:২৮

আগস্ট মাসে ২৪৯ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

আগস্ট মাসে ২৪৯ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

ঢাকা : ঢাকা: দেশে আগস্ট মাসে ১০৪ জন ধর্ষণের শিকারসহ মোট ২৪৯ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এদের মধ্যে ৯৬ জন কন্যা শিশু, যাদের বয়স ১৮ বছরের নিচে।

বুধবার (২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করেছে তারা।

প্রতিবেদনে বলা হয়, আগস্ট মাসে মোট ২৪৯ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এদের মধ্যে ১৪ জন শিশুসহ ৩২ জন গণ ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ৪৯ জন কন্যাশিশুসহ মোট ৭২ জন। এছাড়া তিনজন শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৫০ জনকে। আর শ্লীলতাহানির শিকার হয়েছে এক জন।

যৌন নির্যাতনের শিকার হয়েছে ছয় জন, এদের মধ্যে শিশু চার জন। এসিডদগ্ধের শিকার চার জন, অগ্নিদগ্ধের শিকার হয়েছে এক জন। অপহরণের ঘটনা ঘটেছে মোট ছয় জন শিশুর সঙ্গে।

আগস্ট মাসে নারী পাচার করা হয়েছে এক জন। বিভিন্ন কারণে ৩১ জন নারীকে হত্যা করা হয়েছে। এছাড়া এক জন নারীকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ছয় জনকে, এদের মধ্যে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে দুই জনকে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন তিন জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আট জন শিশুসহ আত্মহত্যা করেছে ১৯ জন এবং ১০ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিয়ে সংক্রান্ত ঘটনা ঘটেছে চারটি। আর সাইবার ক্রাইম অপরাধের শিকার হয়েছে দুই জন শিশু।

বাংলাদেশ মহিলা পরিষদ জানায়, নারী ও শিশু নির্যাতন উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। এর আগে দেশে গত জুলাই মাসে ১০৭ জন নারী ও কন্যাশিশু ধর্ষণের ঘটনাসহ মোট ২৩৫ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনা ঘটেছিল।

এই বিভাগের আরও খবর

  খুলনায় ব্যবসায়ীর বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

  হাসপাতালে চিকিৎসা নিতে এসে ধর্ষণের শিকার তরুণী

  বড় বোনকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় ছোট বোনকে খুন!

  ‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, সাদিয়া রিমান্ডে

  নেতাদের সাথে ছবি তুলে ফাঁদ, জেমির খপ্পরে পড়ে নিঃস্ব শতাধিক পরিবার

  ফ্রন্টডেস্ক বাংলাদেশের জালিয়াতি, ভ্যাট ফাঁকি সাড়ে ১৯ কোটি টাকা

  জিনিয়া অপহরণকারী লোপা নারী ও শিশু হত্যা মামলার আসামি

  আবারো ধরা খেল টাউট মৌ

  আগস্ট মাসে ২৪৯ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

  ৭ শতাধিক মানুষকে চাকরি দেয়ার নামে কোটি কোটি টাকা লুট

  স্বামীকে রাস্তায় বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?