সোমবার, ২৫ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৪ জানুয়ারী, ২০২১, ০৫:৩৬:৪০

পার্কে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েকে বিয়ে দেওয়ায় ভুয়া কাজী আটক

পার্কে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েকে বিয়ে দেওয়ায় ভুয়া কাজী আটক

রাজশাহী : রাজশাহীর বাঘায় উৎসব পার্কে অপ্রাপ্ত ছেলে-মেয়ের বিয়ে দেওয়ার ঘটনায় এক ভুয়া কাজীকে আটক করেছে পুলিশ। রবিবার (৩ জানুয়ারি) দুপুরে এই ঘটনায় হুমায়ুন কবির নামে ঐ কাজী কে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট তাকে ছয় মাসের কারা দণ্ডে দণ্ডিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে বাঘার উৎসব পার্কে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়ের বিয়ে রেজিস্ট্রি করেন উপজেলার ছাতারী গ্রামের কায়েম উদ্দিনের ছেলে কাজি হুমায়ুন কবির (৩৭)। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশ তাকে আটক করেন। এরপর ঐ কাজীকে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে নিয়ে এলে তিনি অপরাধ স্বীকার করায় আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

এ বিষয়ে রাজশাহী মুসলিম নিকাহ্ রেজিস্টার সংগঠনের সভাপতি কাজী মোহাম্মদ নুরুল আলম বলেন, উপজেলা পর্যায়ে যারা কাজির দায়িত্ব পালন করেন তাদের মধ্যে ইউনিয়ন এবং পৌর সভার অধীন একজন প্রধান এবং তাদের মাধ্যমে একের অধিক সহকারী কাজি কাজ করে থাকেন। এ ক্ষেত্রে হুমায়ুন কবির নিজেকে সহকারী দাবি করলেও তার রেজিস্টার কোন প্রধান কাজির স্বাক্ষর দেখাতে পারেনি। তাই তাকে ভুয়া কাজী হিসাবে আখ্যায়িত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?