রবিবার, ০১ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

শনিবার, ১৯ জুন, ২০২১, ০৯:২৭:২৮

জোহানসবার্গে ডাকাতের গুলিতে বাংলাদেশি নিহত

জোহানসবার্গে ডাকাতের গুলিতে বাংলাদেশি নিহত

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে ডাকাতের গুলিতে মোহাম্মদ তামিম (২৯) নামে এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (১৮জুন) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় জোহানেসবার্গের লেনাসিয়া নামক এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় প্রবাসীরা জানান, সন্ধ্যা ৬টার দিকে ডাকাতির উদ্দেশে অস্ত্রসহ কয়েকজন যুবক তামিমের দোকানে ঢুকে। লুটপাট শেষে চলে যাওয়ার সময় ডাকাত দল তামিমকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় ঘটনাস্থলেই তিনি নিহত হন।

জানা গেছে, তামিমের দেশের বাড়ি নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জের ভূইয়ার হাটে। কমিউনিটিতে পরিচিত মুখ ছিলেন তিনি। তার মৃত্যুতে প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে আফ্রিকার মালাউইতে কর্মচারীর আঘাতে ঘুমন্ত অবস্থায় এক বাংলাদেশি ব্যবসায়ী গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। জোহানেসবার্গের রেন্ডপন্টিন এলাকায় বাংলাদেশি মিজানুর রহমানের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

প্রবাসীরা জানান, রাতে ঘুমিয়ে গেলে পাশের রুমে থাকা আফ্রিকার মালাউই কর্মচারী ঘুমন্ত মিজানুর রহমানের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মোবাইল, নগদ টাকাসহ দোকানের মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীরা গিয়ে তাকে উদ্ধার করে লেরাতু হাসপাতালে নিয়ে যায়। সেখানেই সোমবার (১৫ জুন) রাতে মিজানের মৃত্যু হয়। সব প্রস্তুতি শেষে শনিবার (১৯ জুন) নিহতের মরদেহ দেশের পাঠানো হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?