রবিবার, ০১ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ১১ জুলাই, ২০২১, ০৪:০৮:৫৫

তুরস্কে মর্মান্তিক বাস দুর্ঘটনা, বাংলাদেশিসহ নিহত ১২

তুরস্কে মর্মান্তিক বাস দুর্ঘটনা, বাংলাদেশিসহ নিহত ১২

প্রবাস ডেস্ক : তুরস্কের পূর্বাঞ্চলের সড়কে মর্মান্তিক বাস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ১২ জন অভিবাসী। বাসটিতে বাংলাদেশ, আফগানিস্তান এবং পাকিস্তানের অভিবাসী ছিলেন বলে জানা গেছে। রোববার (১১ জুলাই) তুরস্কের পূর্বাঞ্চলে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এতে ২৬ জন আহত হয়েছে।

দুই প্রত্যক্ষদর্শীর বরাতে এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, তুরস্কের ভ্যান প্রদেশের মুরাদিয়া জেলার ইরানি সীমান্তবর্তী এলাকায় রাস্তার পাশে একটি খাদে পড়ে এ দুর্ঘটনার শিকার হয় বাসটি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে তাতে আগুন ধরে যায়।

দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। বাসমালিককে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, ইউরোপে প্রবেশের ক্ষেত্রে অভিবাসনপ্রত্যাশীদের অন্যতম ট্রানজিট হলো তুরস্ক। ইরান, আফগানিস্তান এবং পাকিস্তান থেকে ইউরোপে ঢোকার চেষ্টায় ইরানী সীমান্ত থেকে প্রায়ই পায়ে হেঁটে তুরস্কে যায় অভিবাসনপ্রত্যাশীরা। সেখান থেকে ফেরিতে করে ইস্তাম্বুল এবং আঙ্কারায় যায় এসব অবৈধ অভিবাসীরা।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?