রবিবার, ২৭ সেপ্টেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ১২:২২:৪৫

রাগী স্বামীকে বশে আনার কিছু টিপস

রাগী স্বামীকে বশে আনার কিছু টিপস

প্রেমে যত ঝগড়া থাকলে নাকি সেই প্রেমে তত ভাব বাড়ে। ঝগড়ার পর মান ভাঙানোর পালা কী মিষ্টি একটা ব্যাপার! তবে সেই ঝগড়ার পরিমাণ যত ক্ষণ সুন্দর একটা সীমা পর্যন্ত আবদ্ধ থাকে তত ক্ষণই ভাল। কিছু কিছু সময়ে অতিরিক্ত রাগ সম্পর্কের মধ্যে গুরুতর ছেদ এনে দিতে পারে। অনেকেই আছেন, যাঁরা রেগে গেলে হিংস্র আচরণ করে ফেলেন। এর ফলে দু’জনের সম্পর্কে যে ফাটল সৃষ্টি হয়, তার মাশুল সারা জীবনও দিতে হতে পারে। তাই সহজ কিছু টিপস যা স্বামীর রাগকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। টিপসগুলো হল–

১. ঘরের দক্ষিণ-পূর্ব কোণ অর্থাৎ অগ্নিকোণে স্বামী-স্ত্রী যত বেশি সময় কাটাবেন, তত বেশি স্বামীর মনে রাগের সঞ্চার হবে। এর ফলে দাম্পত্য সমস্যা বাড়তে থাকবে। তাই যতটা সম্ভব এই কোণকে এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ হবে।
২. যতটা সম্ভব বিছানার চাদর হালকা রঙের ব্যবহার রাখতে হবে। এতে স্বামীর মন শান্ত থাকবে এবং রাগ কম হবে। সেই সঙ্গে স্ত্রীকেও পরতে হবে হালকা রঙের পোশাক। এর ফলে কিছুটা হলেও স্বামী বশে থাকবে।
৩. শাস্ত্র বিশেষজ্ঞদের মতে, বেডরুমের দক্ষিণ-পশ্চিম কোণে ময়ূরের পালক রাখলে, স্বামীর ক্রোধ নিয়ন্ত্রণে থাকে। ময়ূরের পালক ঘরের পরিবেশকে শান্ত করে।
৪. বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে, স্বামী যেন কোনও মতেই দক্ষিণ দিকে মাথা করে না ঘুমান। এতে অতিরিক্ত রাগ বৃদ্ধি পায় ফলে সাংসারিক অশান্তি চলতেই থাকে।
৫. স্বামী-স্ত্রীর বেডরুমে যেন উদাস, মৃত ব্যক্তির ছবি, সূর্য অস্ত যাওয়া, ঘোড়া ছুটে যাচ্ছে বা পাখি উড়ে যাওয়ার মতো ছবি না থাকে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?