বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ১০:১৭:৩৪

পাঁচ পরামর্শ মানলেই হবে না বিচ্ছেদ

পাঁচ পরামর্শ মানলেই হবে না বিচ্ছেদ

লাইফস্টাইল ডেস্ক : বর্তমান সময়ে সম্পর্ক যেমন তাড়াতাড়ি গড়ে, তেমনি দ্রুত বিচ্ছেদ হয়। বিচ্ছেদ অনেকটা যেন ডালভাত হয়ে গেছে। তবে খুব যে বড় কারণে সব সময় বিচ্ছেদ হচ্ছে এমন নয়, অতি সাধারণ কোনো ঘটনা থেকে বিচ্ছেদ হতে দেখা যাচ্ছে। অথচ সামান্য একটু ধৈর্য ধরলেই হয়তো এসব বিচ্ছেদ রোধ করা যেত।

চলুন জেনে নিই এমন পাঁচটি উপদেশ যা দিয়ে বিচ্ছেদ রক্ষা করা সম্ভব-

আমিও ভাল তুমিও ভালো, নিজেরা ভালো তো জগত ভালা। তাহলে মাঝেমধ্যে সঙ্গীর একটু প্রশংসা করুন। তার মানে এই নয় যে আপনাদের দু'জনকে ভীষণ গুণী হতে হবে। নাচ, গান, বেহালা বাজানো বা ছবি আঁকা- এ সব না জানলেও চলবে।

ঘনিষ্ঠতার প্রকৃত অর্থ হলো আপনারা পরস্পরের কতটা মনের কাছে আছেন। কাছে না থেকেও বা পাশে না থেকেও যে একসঙ্গে থাকা যায়, সেটাই কিন্তু সম্পর্কের বুনিয়াদ আরও মজবুত করে। এজন্য যে স্থানে থাকুন না কেন সঙ্গীর নিয়মিত খোঁজখবর নিন।

মনের কথা মনে চেপে গুমরে মরবেন না। চুপ থাকাটা কোনও সমাধান নয়। বরং মনের মধ্যে জমে থাকা কালো মেঘ সরিয়ে দিন আর মুখোমুখি কথা বলুন। দেখবেন ঝলমলে রোদ উঠেছে আপনাদের সম্পর্কে।

আপনি তেল বলবেন আর একজন পানি বললে কোনও দিন কোনও সমস্যার সমাধান হবে না। আপনার আদর্শ আপনার চিন্তাধারা যার সঙ্গে খাপ খায় তার হাত ধরুন। প্রয়োজনে নমনীয় হতে শিখুন।

দুজনের কাজ ভাগ করে নিন। আর টুকটাক কাজ একসঙ্গে করুন। কোনও এক সময় একটু-আধটু ঘর সাজালেন বা আপনি কাপড় কাচলেন আর আরেকজন মেলে দিলেন। দু'জনে মিলে রান্নাবান্না করা, বাগান করা আর তার সঙ্গে তাল মিলিয়ে চলতে থাকা খুনসুটি... মন্দ নয়!

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?