সোমবার, ২১ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ৩১ মে, ২০২১, ১১:১৯:৫৫

ফোনে ভিডিও এডিট করার সহজ যত অ্যাপস

ফোনে ভিডিও এডিট করার সহজ যত অ্যাপস

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ভিডিও পোস্টের জন্য একটি স্ক্রিপ্ট, ভিডিওর শুটিং এবং পাশাপাশি সম্পাদনাগুলো খুব গুরুত্বপূর্ণ। আর এই ভিডিও সম্পাদনার জন্য বেশির ভাগ ব্যবহারকারী নিজেদের স্মার্টফোন ব্যবহার করে। কেননা, সকলের কাছে ল্যাপটপ বা কম্পিউটার নেই। আবার থাকলেও হয়তো অনেকে সেখান থেকে ভিডিও সম্পাদন করতে পটু নয়। আর সেই জন্য এই প্রতিবেদনে বেশকিছু ভিডিও সম্পাদনার অ্যাপ্লিকেশনের কথা উল্লেখ করা হল, যা থেকে সহজে নিজের ভিডিওগুলির সম্পাদনা করা যাবে।

১. ভিভাকাট

ভিডিও সম্পাদনার জন্য ভালো এবং সহজ অ্যাপ্লিকেশনের মধ্যে একটি হচ্ছে ভিভাকাট। এই অ্যাপে বেশকিছু ভিএফএক্স (VFX) এর ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি এই অ্যাপের সাহায্যে গ্রাহকরা ভিডিও সঙ্গে নিজের পছন্দ মতো সংগীতও যুক্ত করতে পারে। ভিভাকাট ব্যবহার করা খুব সহজ। এমনকি প্রথম বার ব্যবহারকারীরাও এটি সহজে ব্যবহার করতে পারে।

২. মোশন নিঞ্জা

ভিডিও সম্পাদনের জন্য মোশন নিঞ্জা একটি অন্যতম ভালো অ্যাপ্লিকেশন। এই অ্যাপে গ্রাহকরা পায় একাধিক ফন্ট, এবং ভালো এফেক্ট (effects) ও ফিল্টারে সুবিধা । এর পাশাপাশি এই অ্যাপের মাধ্যমে ভিডিও সঙ্গে মিলয়ে শিরোনাম এবং স্টিকার ব্যবহার করতে পারে গ্রাহকরা। ট্রেডিশন ট্রান্সসেশন এর সুবিধাও পাওয়া যায় মোশন নিঞ্জা অ্যাপ্লিকেশনে।

৩.ফিলমোরা গো

ফিলমোরা গো ভিডিও সম্পাদনার জগতের একটি বেশ সুপরিচিত অ্যাপ্লিকেশন। এমনকি এটির একটি পিসি সংস্করণ রয়েছে, যা মোবাইল সংস্করণ হিসাবেও সহজে ব্যবহার করা যায়। ফিলমোরা গো বিভিন্ন ধরনেরর টেমপ্লেট সরবরাহ করে থাকে গ্রাহকদের। এই টেমপ্লেটগুলো ব্যবহার করা যায় ইনস্টাগ্রাম রিলস বা এমএক্স টাকটাকেও।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?