মঙ্গলবার, ২২ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৭ জুন, ২০২১, ০৪:৩৬:৩৫

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

ঢাকা : বিশ্বজুড়ে ব্যবহারকারীদের সাথে যোগাযোগের জন্য অন্যতম জনপ্রিয় মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ। জরুরি মিটিং থেকে শুরু করে বন্ধুদের সঙ্গে আড্ডাসহ সবকিছুর উপর সবাই নির্ভরশীল হোয়াটসঅ্যাপ। তবে অসুবিধা একটাই, এতে কল রেকর্ডিংয়ের সুযোগ নেই। তবে সেই সমস্যারও সমাধান রয়েছে।

বুদ্ধি থাকলে কি না হয়! বুদ্ধি থাকলে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডও হয়। আইফোন বা অ্যানড্রয়েড দুই ধরনের অপারেটিং সিস্টেমেই এটা করা সম্ভব।

কীভাবে করবেন?

অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে হলে কল করে ফোনটা লাউড স্পিকারে রাখতে হবে। তারপর ফোনে থাকা ভয়েস রেকর্ডার অ্যাপটি ওপেন করতে হবে। সেখানে কল রেকর্ডিং অপশনটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপ কলটি রেকর্ড হয়ে যাবে।

আপনি যদি আইফোন ইউজার হন, তাহলেও হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে অ্যানড্রয়েড ফোনের মতো উপায় বাতলালে চলবে না।

আইফোন ইউজাররা হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে চাইলে, তাদের আরও একটি ফোনের সাহায্য নিতে হবে। সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কলটিকে স্পিকারে রেখে অন্য একটি ফোনে কল রেকর্ডার অন করে হোয়াটসঅ্যাপ কলটি রেকর্ড করা যাবে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?