বুধবার, ২৭ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ০৩:২৭:২২

ভার্চুয়াল ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ শুরু ৯ ডিসেম্বর

ভার্চুয়াল ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ শুরু ৯ ডিসেম্বর

ঢাকা : ৪র্থ শিল্পবিপ্লব ও কোভিড ১৯ এর কারণে বিশ্বে যে পরিবর্তন হচ্ছে সেসব বিষয়কে নির্ধারণ করে অনলাইন সেমিনার ও ওয়েবিনারে আগামী ৯ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০।

ভার্চুয়াল মাধ্যমে তিন দিনের এই বৈশ্বিক প্রযুক্তি সম্মেলন উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মেলনে ব্যবহার করা হবে গ্রিন স্ক্রীণ ও অগমেন্টেড স্টেজ। সম্মেলনের সমাপনীঅনুষ্ঠানে প্রধান অতিথি থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

রবিবার (২৯ নভেম্বর) আইসিটি বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি জানিয়েছেন, উদদ্বোধনী দিন সকাল সাড়ে ১০টায় নিবন্ধনের পর ১১টায় আনুষ্ঠানিক উদ্বোধন হবে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০। পরদিন অনুষ্ঠিত হবে মিনিস্ট্রিয়াল কনফারেন্স। নতুন পরিবর্তীত পরিস্থিতিকে স্বাগত জানানোর বিষয়ে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

প্রতিমন্ত্রী আরো জানান, অনুষ্ঠানে বিভিন্ন আয়োজনে তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকদের ব্রেইন স্ট্রমিংয়ের জন্য বিশ্বের বর্তমান ও ভবিষ্যতে পরিবর্তন সম্পর্কে ধারণা দেয়া হবে। সম্মেলনে থাকবে অনলাইন মুজিব কর্ণার।

গত ১২ বছর ধরে অনুষ্ঠিত সম্মেলনের নিয়মিত অনুষ্ঠানের পাশাপাশি এবার দেশের দর্শনীয় পাহাড়-দ্বীপাঞ্চলে ভার্চুয়াল স্টেজ স্থাপন করে কনসার্টের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, এটুআই প্রকল্প পরিচালক ড. আব্দুল মান্নান, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব রিনা পারভিন ও বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?